খালেদা জিয়ার রাজনীতি কোমায় : নৌমন্ত্রী

Looks like you've blocked notifications!
চট্টগ্রামে ন্যাশনাল মেরিটাইম ইনস্টিটিউটে আজ শনিবার সকালে রেটিংদের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপ করেন নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান। ছবি : এনটিভি

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার রাজনীতি এখন কোমায় আছে বলে মন্তব্য করেছেন নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান। তিনি বলেছেন, ‘খালেদা জিয়ার যে বর্তমান আন্দোলন সেটা একটা অন্তঃসারশূন্য, একটা নিষ্ফল আন্দোলন।’

আজ শনিবার সকালে চট্টগ্রামে ন্যাশনাল মেরিটাইম ইনস্টিটিউটে রেটিংদের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ শেষে নৌপরিবহনমন্ত্রী সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন। এ সময় তিনি আসন্ন সিটি করপোরেশন নির্বাচনে বিএনপিকে অংশ নেওয়ার জন্যও আহ্বান জানান। 

সকালে বন্দর থানা এলাকায় ন্যাশনাল মেরিটাইম ইনস্টিটিউটের ১৪তম ব্যাচ এবং মাদারীপুর শাখার তৃতীয় ব্যাচের শিক্ষা সমাপনী কুচকাওয়াজ পরিদর্শন করেন নৌপরিবহনমন্ত্রী। এরপর রেটিংদের সালাম গ্রহণ করেন তিনি।

পরে শাজাহান খান বিএনপির চেয়ারপারসনের উদ্দেশে বলেন, ‘রাজনীতির কোমা থেকে রক্ষা পেতে হলে একমাত্র পথ হলো গণতন্ত্রের পথ। সন্ত্রাসের পথ ছাড়ুন, গণতন্ত্রের পথে আসুন। নির্বাচন করুন। আপনার সুযোগ সৃষ্টি করে দিয়েছি আমরা, এই নির্বাচনে অংশগ্রহণ করুন।’

নির্বাচনের বাইরে থেকে কোনো দলের সাফল্য আসবে না উল্লেখ করে নৌপরিবহনমন্ত্রী আরো বলেন, খালেদা জিয়ার কথা বিএনপির নেতা-কর্মীরা শোনেন না। সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির বন্দিদশা থেকে বের হয়ে আসার সুযোগ সৃষ্টি হয়েছে। বিগত সময়ে সংসদ নির্বাচনের ট্রেন মিস করলেও বিএনপি আগামী সিটি করপোরেশন নির্বাচনের ট্রেন মিস করবে না।
 
অনুষ্ঠানে নৌপরিবহন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব রফিকুল ইসলাম, চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান কমোডর নিজাম উদ্দিন আহমেদ, সমুদ্র পরিবহন অধিদপ্তরের মহাপরিচালক কমোডর এম জাকিউর রহমান ভুঁইয়া, ন্যাশনাল মেরিটাইম ইনস্টিটিউটের অধ্যক্ষ ক্যাপ্টেন ফয়সাল আজিম প্রমুখ উপস্থিত ছিলেন।

কুচকাওয়াজ শেষে প্রশিক্ষণপ্রাপ্ত শ্রেষ্ঠ রেটিংদের মধ্যে ডেক বিভাগের মো. হৃদয়, ইঞ্জিন বিভাগের মো. জাফর আহমেদ, ফিটার-কাম ওয়েল্ডার বিভাগের তৌসিফুল হক চৌধুরী, ইলেকট্রিক্যাল বিভাগের ও অল রাউন্ডার মো. শফিকুল ইসলামের হাতে স্বর্ণপদক তুলে দেন নৌমন্ত্রী।