শ্রীনগরে নির্বাচন ঘিরে সহিংসতা, আওয়ামী লীগের বিরুদ্ধে অভিযোগ

Looks like you've blocked notifications!

ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলায় ভাঙচুর, বোমাবাজি ও মারামারির ঘটনা ঘটেছে।

আগামী ৩১ মার্চ দ্বিতীয় দফায় উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হবে।

আজ বৃহস্পতিবার দুপুরে উপজেলার কুকুটিয়া ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী বাবুল হোসেন বাবুর নির্বাচনী ক্যাম্প ভাঙচুরের ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, নির্বাচনী ক্যাম্পের সামনে ককটেল বিস্ফোরনের ঘটনাও ঘটে।

স্বতন্ত্র প্রার্থী বাবুল হোসেন সাংবাদিকদের কাছে অভিযোগ করেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আবদুল কাদির লিটনের কর্মীরা এ ঘটনা ঘটিয়েছে। তিনি জানান, লিটনের কর্মীরা বিবন্দী বাজার, পাচলদিয়া, খোদাইবাড়ী ও নাগরভাগ এলাকায় সকাল থেকে দুপুর পর্যন্ত বিভিন্ন সময়ে এ হামলার ঘটনা ঘটায়।

স্থানীয় সূত্র জানায়, ঘটনার সময় আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী বাবুল হোসেন বাবুকে এক সমর্থকের বাড়িতে অবরুদ্ধ করে রাখে আওয়ামী লীগের প্রার্থী আবদুল কাদির লিটনের কর্মীরা। পরে পুলিশ এসে বিদ্রোহী প্রার্থী বাবুকে উদ্ধার করে এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

গতকাল বুধবার রাতে তন্তর ইউনিয়নে নির্বাচনী প্রচারণা শেষে বাড়িতে ফেরার পথে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আলী আকবরের কর্মী রুহুল আমীন মোল্লাকে (৬৫) কুপিয়ে জখম করে দুর্বৃত্তরা। রুহুল আমীন মোল্লার সমর্থকরা সাংবাদিকদের কাছে অভিযোগ করেন, আওয়ামী লীগের প্রার্থী জাকির হোসেনের কর্মীরা এ হামলার জন্য দায়ী।  

পরবর্তী সময়ে রুহুল আমীনকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনায় ১০ জনকে আসামি করে শ্রীনগর থানায় মামলা হয়েছে।

অপর এক ঘটনায় বুধবার দুপুরে হাঁসাড়া ইউনিয়নের আওয়ামী লীগের প্রার্থী আহসান হাবীবের লোকজন স্বতন্ত্র প্রার্থী সোলায়মানের দুই কর্মীকে পিটিয়ে আহত করে। পরবর্তী সময়ে আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

শ্রীনগর সার্কেল এসপি শামসুজ্জামান বাবু বলেন, ‘বোমাবাজির ঘটনা শুনেছি এবং তাৎক্ষণিক পুলিশ পাঠানো হয়েছে। বিস্তারিত এখনো জানা যায়নি। তবে পরিস্থিতি স্বাভাবিক আছে।’