টেকনাফের দুই ইউনিয়নে ভোট গ্রহণ চলছে

Looks like you've blocked notifications!
টেকনাফ উপজেলার ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোট দিতে আসা ভোটারদের সারি। ছবি : এনটিভি

কক্সবাজারের টেকনাফ উপজেলার হোয়াইক্যং ও হ্নীলা ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোট গ্রহণ চলছে। আজ রোববার সকাল ৮টা থেকে শুরু হয়ে বিকেল ৪টা পর্যন্ত চলবে ভোট গ্রহণ।

এদিকে, হোয়াইক্যং ইউনিয়ন পরিষদের বিএনপি মনোনীত চেয়ারম্যান প্রার্থী জুনায়েদ আলী অভিযোগ করেছেন, গতকাল শনিবার রাতে কিছু বহিরাগত ও দুর্বৃত্ত ভোটারদের ঘরে ঘরে গিয়ে ভোটকেন্দ্রে না যাওয়ার হুমকি দিয়েছে। সকাল থেকে কেন্দ্রে কেন্দ্রে বিরোধী দল সমর্থক প্রার্থীর এজেন্টদের বের করে দেওয়া হচ্ছে বলেও অভিযোগ করেন তিনি। প্রশাসনকে যথাযথ ব্যবস্থা নিতে অনুরোধ করেন এই চেয়ারম্যান প্রার্থী।

এ দুই ইউনিয়নে মোট ভোটার ৫২ হাজার ৯১৯। এতে চেয়ারম্যান পদে সাতজন, সংরক্ষিত ছয়টি মহিলা আসনে ৩৯ জন এবং সাধারণ ১৮টি ওয়ার্ডে ১৪১ জনসহ মোট ১৮৭ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এর মধ্যে হোয়াইক্যং মডেল ইউনিয়নে চেয়ারম্যান পদে তিনজন, সংরক্ষিত তিনটি মহিলা আসনে ১৮ জন, নয়টি সাধারণ ওয়ার্ডে ৬৬ জন—মোট ৮৭ প্রার্থী রয়েছেন। এ ইউনিয়নে ভোটার সংখ্যা ২৮ হাজার ৩৪। এতে পুরুষ ভোটার ১৪ হাজার ৩২১ ও মহিলা ভোটার ১৩ হাজার ৭১৩ জন। এ ইউনিয়নে ভোটকেন্দ্র রয়েছে ১৯টি।

হ্নীলা ইউনিয়নে চেয়ারম্যান পদে চারজন, সংরক্ষিত তিনটি মহিলা আসনে ২১ জন, সাধারণ নয়টি ওয়ার্ডে ৭৫ জন—মোট ১০০ প্রার্থী রয়েছেন। এ ইউনিয়নে মোট ২৪ হাজার ৮৮৫ ভোটার রয়েছেন। এতে পুরুষ ভোটার ১২ হাজার ৩৯৬ ও মহিলা ভোটার ১২ হাজার ৪৮৯ জন। এ ইউনিয়নে ভোটকেন্দ্র নয়টি।

গত ২২ মার্চ এ দুই ইউনিয়নে নির্বাচনের দিন ধার্য থাকলেও মামলার কারণে ২৭ মার্চ ভোট গ্রহণের তারিখ নির্ধারণ করে নির্বাচন কমিশন।