মনোনয়নপত্র সংগ্রহে ব্যস্ত চট্টগ্রামের সম্ভাব্য প্রার্থীরা

Looks like you've blocked notifications!
আসন্ন চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে মনোনয়নপত্র নিতে শুরু করেছেন মেয়র ও কাউন্সিলর পদের প্রার্থীরা। ছবি : এনটিভি

চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে অংশ নিতে মনোনয়নপত্র সংগ্রহ শুরু করেছেন সম্ভাব্য প্রার্থীরা। নগরীর নূর আহমেদ সড়কের নির্বাচন অফিস থেকে গত তিনদিনে মেয়র পদে বিএনএফ নেতা আরিফ মইনুদ্দিন ও জাতীয় পার্টির নেতা সোলাইমান আলম শেঠসহ তিনজন এবং কাউন্সিলর ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদের জন্য শতাধিক ব্যক্তি মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন আজ রোববার সকালে নগর আওয়ামী লীগ সভাপতি মহিউদ্দিন চৌধুরীর বাসায় যান। সেখানে জানানো হয়, প্রবীণ আওয়ামী লীগ নেতা ইছহাক মিয়াকে আহ্বায়ক ও মহিউদ্দিন চৌধুরীকে সদস্য-সচিব করে ৫০১ সদস্য বিশিষ্ট নির্বাচন পরিচালনা কমিটি গঠন করা হয়েছে। নির্ধারিত সময়ের মধ্যে নেতাদের সাথে নিয়ে নির্বাচন অফিস থেকে মনোনয়নপত্র সংগ্রহ করবেন বলে সাংবাদিকদের জানান নাছির উদ্দিন।
 
এর আগে আজ সকালে চট্টগ্রাম প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে সিটি নির্বাচনে অংশ নেওয়ার ঘোষণা দিয়েছে ইসলামী ফ্রন্ট বাংলাদেশ। এ সময় সংগঠনের নগর কমিটির সভাপতি মুজিবুল হক শুক্কুরকে মেয়র পদে সমর্থনের কথা জানানো হয়।

নির্বাচনের সার্বিক পরিস্থিতি নিয়ে জানতে চাইলে চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. আবদুল বাতেন এনটিভি অনলাইনকে বলেন, বিধিবহির্ভূতভাবে প্রচারণা বন্ধে কমিশন কাজ করছে। তিনি নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন না করতে প্রার্থীদের প্রতি আহ্বান জানান।

এদিকে নানা জল্পনা-কল্পনার মাঝেও বিএনপির দলীয় সমর্থন নিয়ে চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে কোনো প্রার্থীর প্রতিদ্বন্দ্বিতার খবর এখন পর্যন্ত পাওয়া যায়নি।