অবশেষে মহাসচিব হলেন মির্জা ফখরুল

Looks like you've blocked notifications!
বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এনটিভির পুরোনো ছবি

বিএনপির পূর্ণাঙ্গ মহাসচিব হলেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গত পাঁচ বছর ভারপ্রাপ্ত মহাসচিব হিসেবে দলটির দায়িত্ব পালন করে আসছিলেন তিনি।

আজ বুধবার রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে বিএনপি নেতা রুহুল কবির রিজভী আহমেদ এ কথা জানান।

গত ১৯ মার্চ দলের ষষ্ঠ সম্মেলনে কাউন্সিলররা নির্বাহী কমিটিসহ অন্যান্য কমিটি গঠনের দায়িত্ব অর্পণ করেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে। এর পর খালেদা জিয়া মহাসচিবের গুরুত্বপূর্ণ পদটিতে মির্জা ফখরুলকে মনোনীত করেন। ২০১১ সালের মার্চ থেকে দলের ভারপ্রাপ্ত মহাসচিবের দায়িত্ব পালন করছিলেন মির্জা ফখরুল।

এ ছাড়া সিনিয়র যুগ্ম মহাসচিব হিসেবে রুহুল কবির রিজভী আহমেদকে মনোনীত করা হয়েছে। আগের কমিটির কোষাধ্যক্ষ মিজানুর রহমান সিনহাকে এবারও কোষাধ্যক্ষ হিসেবে মনোনীত করা হয়েছে।

এর আগে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া ও সিনিয়র ভাইস চেয়ারম্যান হিসেবে তারেক রহমান পুনর্নির্বাচিত হন। গত ৬ মার্চ সংবাদ ব্রিফিংয়ে এ ঘোষণা দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য জমিরউদ্দিন সরকার। তিনি কাউন্সিলের নির্বাচন কমিশনের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন। প্রতিদ্বন্দ্বী না থাকায় কাউন্সিলের আগেই খালেদা জিয়া ও তারেক রহমানকে স্ব-স্ব পদে নির্বাচিত ঘোষণা করা হয়।