‘আইনশৃঙ্খলা বাহিনীর ওপর আক্রমণের পরিকল্পনা জেএমবির’

Looks like you've blocked notifications!
চট্টগ্রাম নগরের বাগানবাড়ি এলাকা থেকে আজ সোমবার সকালে গানপাউডার, বোমা তৈরির বেশ কিছু সরঞ্জাম ও ধর্মীয় বইসহ এরশাদ হোসেন মামুন নামের জেএমবির এক সদস্যকে আটক করে পুলিশ। ছবি : এনটিভি

নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন জামাআতুল মুজাহিদীন বাংলাদেশ (জেএমবি) সেনাবাহিনী, পুলিশ ও র‍্যাবের ওপর বড় ধরনের আক্রমণের পরিকল্পনা করছে বলে জানিয়েছেন চট্টগ্রাম মহানগর পুলিশ (সিএমপি) কমিশনার আবদুল জলিল মণ্ডল। 

আজ সোমবার সকাল সাড়ে ৭টার দিকে চট্টগ্রামের একটি বাড়ি থেকে গানপাউডার, বোমা তৈরির বেশ কিছু সরঞ্জাম ও ধর্মীয় বইসহ এরশাদ হোসেন মামুন নামের জেএমবির এক সদস্যকে আটকের পর এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন কমিশনার।  

আবদুল জলিল মণ্ডল জানান, চট্টগ্রামে মামুনসহ তিন জেএমবি নেতার খবর পেয়েছেন তাঁরা। এদের প্রধান লক্ষ্য ‘কাফেরদের’ বিরুদ্ধে জিহাদ পরিচালনা হলেও বর্তমান রাজনৈতিক আন্দোলনে হুজি ও শিবিরের সাথে এক হয়ে যায়। সর্বোপরি নিরাপত্তা বাহিনীই জেএমবির প্রধান টার্গেট। জেএমবি ইসলামিক স্টেট প্রতিষ্ঠা করবে, আর শিবির বা জামায়াত অন্য স্টেট প্রতিষ্ঠা করবে। কিন্তু এটাই তাদের উদ্দেশ্য নয়। তাদের সবচেয়ে বড় উদ্দেশ্য তারা সেনাবাহিনী, পুলিশ, র‍্যাব এদের আক্রমণ করবে। এটাই হলো এদের প্ল্যান।  

নগরের আকবর শাহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুদীপ কুমার জানান, রেললাইন পাহারায় নিয়োজিত আনসার সদস্যদের সংবাদের ভিত্তিতে লেভেল ক্রসিংয়ের পাশে বাগানবাড়ি এলাকার একটি টিনশেড বাসা থেকে মামুনকে আটক করা হয়। এ সময় বাসাটি থেকে গানপাউডার, বোমা তৈরির বেশ কিছু সরঞ্জামও জব্দ করে পুলিশ।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে মামুন জানিয়েছেন, তাঁর বাড়ি দিনাজপুরের বিরল উপজেলায়। গত বছরের জানুয়ারি মাসে ফুয়াদ নামের অপর এক জেএমবি নেতার সঙ্গে তিনি চট্টগ্রাম যান। সেখানে কর্নেল হাটে একটি দোকানে কাজের আড়ালে জেএমবির সক্রিয় সদস্য হিসেবে কাজ শুরু করেন।