বিমার টাকার লোভে নিজ দোকানে আগুন

Looks like you've blocked notifications!

ব্যাংক ঋণের টাকা থেকে অব্যাহতি পেতে ও বিমার টাকার লোভে পটুয়াখালীর কলাপাড়া উপজেলায় এক ব্যবসায়ী নিজ দোকানে আগুন দিয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। এ আগুনে পুড়ে গেছে তিনটি দোকান ও একটি গুদাম। এ ঘটনায় জড়িত সন্দেহে পুলিশ এরই মধ্যে সুতা ব্যবসায়ী ইউনুছ পাহোলানকে (৪৫) গতকাল শনিবার রাতে গ্রেপ্তার করেছে।

সিসি ফুটেজের মাধ্যমে এ ঘটনা প্রকাশের পর ক্ষুব্ধ হয়ে উঠেছেন ব্যবসায়ীরা। তাঁরা আজ রোববার সকালে সুতা ব্যবসায়ী ইউনুসের শাস্তি ও ক্ষতিপূরণের দাবিতে শহরে বিক্ষোভ মিছিল করেন।  

গত ৩১ মার্চ রাতে পটুয়াখালীর কলাপাড়া পৌর শহরের সুতাপট্টি এলাকায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। অগ্নিকাণ্ডে ইউনুছ পাহোলানের সুতার গুদাম, পাশের রতিরঞ্জন দাস কুট্টির ন্যাশনাল ট্রেডার্স, বনি আমিনের এমিলি টেলিকম ও আলাউদ্দিন স্বপনের ইসলামিয়া স্টোর সম্পূর্ণ পুড়ে যায়। ব্যবসায়ীদের দাবি, এতে প্রায় ৬৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়।

সিসি ফুটেজে দেখা যায়, ৩১ মার্চ রাত ৪টা ২৯ মিনিটে ইউনুস সুতাপট্টি এলাকার নিজ ব্যবসাপ্রতিষ্ঠানে প্রবেশ করেন। একটু পরই তাঁর দোকান থেকে আগুনের লেলিহান শিখা দেখা যায়। এ সময় তিনি দ্রুত দোকান থেকে বের হয়ে পুনরায় দোকানের তালা আটকে সটকে পড়েন।

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী রতিরঞ্জন দাস, বনি আমিন ও আলাউদ্দিন স্বপন জানান, ইউনুসের জনতা ব্যাংকে আট লাখ টাকা সিসি লোন আছে। ওই লোনের বিপরীতে বিমার টাকা পাওয়ার লোভে তিনি নিজ দোকানে আগুন দিয়ে তাঁদের সর্বস্বান্ত করেছেন।

জনতা ব্যাংকের কলাপাড়া শাখার ব্যবস্থাপক রেজাউল হক জানান, ইউনুস পাহোলানের ব্যাংকে সিসি লোন আছে। তিনি বিমার টাকা পাওয়ার জন্য তদবিরও করেছিলেন।

কলাপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জি এম শাহনেওয়াজ জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে ইউনুস পাহোলান ব্যাংকঋণ থেকে অব্যাহতি ও জনতা ব্যাংকে সিসি লোন থেকে বিমার টাকা পাওয়ার লোভে আগুন দিয়েছেন বলে স্বীকার করেছেন। এ সময় সেখানে কলাপাড়া পৌরসভার মেয়র বিপুল চন্দ্র হাওলাদার উপস্থিত ছিলেন। এ ঘটনায় মামলা হয়েছে।

মামলার তদন্তকারী কর্মকর্তা উপপরিদর্শক (এসআই) আলাউদ্দিন খান জানান, আগুন দিয়ে নাশকতার ঘটনায় থানায় মামলা হয়েছে। ইউনুসকে জিজ্ঞাসাবাদের জন্য আদালতে পাঁচদিনের রিমান্ড আবেদন করা হয়েছে।