আফগানিস্তানে অপহৃত ব্র্যাকের দুই কর্মকর্তা মুক্ত

Looks like you've blocked notifications!

আফগানিস্তানে অপহরণের ১৮ দিন পর মুক্তি পেয়েছেন বেসরকারি উন্নয়ন সংস্থা ব্র্যাকের দুই কর্মকর্তা। আজ সোমবার উভয়ে ব্র্যাকের কাবুল কার্যালয়ে উপস্থিত হন। 

ব্র্যাকের এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ সোমবার এসব তথ্য দেওয়া হয়। ব্র্যাকের মিডিয়া ব্যবস্থাপক মাহবুবুল আলম কবীর জানান, উভয়েই অক্ষত অবস্থায় কাবুলে ফিরে এসেছেন। 

গত ১৭ মার্চ ব্র্যাকের দুই কর্মকর্তা শওকত আলী (৫২) ও সিরাজুল ইসলাম (৩৫) কুন্দুজ প্রদেশে নিয়মিত মাঠ পরিদর্শন শেষে বাগলান প্রদেশের কার্যালয়ে ফিরছিলেন। পথে বন্দুকধারীরা গাড়ি থামিয়ে তাঁদের অপহরণ করে। 

কাবুল থেকে ব্র্যাক ইন্টারন্যাশনালের এশিয়া অঞ্চলের আঞ্চলিক পরিচালক জালাল উদ্দিন আহমেদ বলেন, ‘আলোচনার ভিত্তিতে স্থানীয় শুরা কাউন্সিলের সহায়তায় দুই সহকর্মী আমাদের মাঝে ফিরে এসেছেন।

তাঁরা পাবনায় নিজ নিজ পরিবারের সঙ্গে ফোনে কথাও বলেছেন।’ অপহরণের দুদিন পর ঢাকা থেকে জালাল উদ্দিন আহমেদ কাবুলের উদ্দেশে রওনা হন।

ব্র্যাক ইন্টারন্যাশনালের নির্বাহী পরিচালক ফারুক আহমেদ বলেন, ‘প্রথম থেকেই আমাদের সর্বাত্মক প্রচেষ্টা ছিল দুই সহকর্মীকে অক্ষত অবস্থায় ফিরে পেতে। তা সম্ভব হওয়ায় ব্র্যাক পরিবার খুবই আনন্দিত।

এ ব্যাপারে আমাদের সব রকম সহায়তা দেওয়ার জন্য কৃতজ্ঞতা জানাই দুই দেশের সরকার, কুন্দুজ ও বাগলান প্রদেশের গভর্নর, পুলিশ ও স্থানীয় নেতাদের।’