টেকনাফে কানাডার নাগরিক আটক

Looks like you've blocked notifications!
কক্সবাজারের টেকনাফ উপজেলায় আটক কানাডার নাগরিক ডোনাল্ড ফ্রান্সিস ডেনভার। ছবি : এনটিভি

কক্সবাজারের টেকনাফ উপজেলায় ডোনাল্ড ফ্রান্সিস ডেনভার (৫৫) নামের কানাডার এক নাগরিককে আটক করেছে বিজিবি।

আজ বুধবার সকাল ১০টার দিকে কক্সবাজার থেকে টেকনাফ যাওয়ার পথে দমদমিয়া বিজিবি চেকপোস্টে তাঁকে আটক করা হয়। পরে রাতে তাঁকে টেকনাফ থানায় সোপর্দ করা হয়।

বিজিবি জানিয়েছে, অবৈধভাবে মিয়ানমার যাওয়ার চেষ্টা করলে কানাডার ওই নাগরিককে আটক করা হয়। এ সময় তাঁর কাছ থেকে আটটি ফ্লাইট টু লাইসেন্স পাওয়া যায়। এ ছাড়া তাঁর পাসপোর্টে বেশ কয়েকবার বাংলাদেশে প্রবেশের তথ্য থাকলেও প্রত্যাবর্তনের কোনো তথ্য ছিল না বলে বিজিবি উল্লেখ করেছে।

টেকনাফে বিজিবির ২ ব্যাটালিয়নের দমদমিয়া বিওপির কোম্পানি কমান্ডার সুবেদার বাচ্চু মোল্লা জানান, দমদমিয়া চেকপোস্টে আজ সকালে নিয়মিত তল্লাশিকালে ওই বিদেশি নাগরিককে গমনের উদ্দেশ্য জানতে চাইলে তিনি নিজেকে পর্যটক বলে পরিচয় দেন। পরে তাঁর ব্যবহৃত মাইক্রোবাসের চালক জানান, কানাডিয়ান নাগরিক মিয়ানমার যাওয়ার জন্য টেকনাফে এসেছেন। ওই তথ্যের ভিত্তিতে বিজিবির ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে তাঁকে আটক ও পরে থানায় সোপর্দ করা হয়েছে।

বিজিবির ২ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আবু জার আল জাহিদ জানান, সীমান্তবর্তী এলাকা হওয়ায় কানাডার নাগরিক ডোনাল্ড ফ্রান্সিস ডেনভারের কথাবার্তায় অসংলগ্নতা থাকায় তাঁকে আটক করে থানায় সোপর্দ করা হয়েছে।