সাংবাদিক আফজালকে পুলিশের গুলির প্রতিবাদে ভোলায় মানববন্ধন

Looks like you've blocked notifications!
এনটিভির সাংবাদিক আফজাল হোসেনকে গুলি করা পুলিশ সদস্যের বিচারের দাবিতে আজ ভোলা প্রেসক্লাবের সামনে সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ মানববন্ধন করে। ছবি : এনটিভি

ভোলায় এনটিভির স্টাফ করেসপনডেন্ট ও অধিকারের স্থানীয় সমন্বয়কারী মো. আফজাল হোসেনকে পুলিশের গুলি করার প্রতিবাদে ভোলা প্রেসক্লাবসহ বিভিন্ন সংগঠন মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে।

আজ মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় ভোলা নতুন বাজারে প্রেসক্লাবের সামনে এই মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়। ভোলা প্রেসক্লাব, রিপোর্টার্স ইউনিটি, টেলিভিশন জার্নালিস্ট ফোরাম যৌথভাবে এই মানববন্ধন ও সমাবেশের আয়োজন করে।

মানববন্ধনে সাংবাদিক, মুক্তিযোদ্ধা, ব্যবসায়ীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ নেন। এ সময় রিপোর্টার্স ইউনিটির সভাপতি শওকাত হোসেন, জেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার মাহাবুব আলম নীরব মোল্লা, টেলিভিশন জার্নালিস্ট ফোরামের সভাপতি আহত চৌধুরী তুহিন, প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক হারুন-অর-রশিদ, ব্যবসায়ী মো. আনোয়ার হোসেন ও অধিকারকর্মী অ্যাডভোকেট শাহাদাৎ হোসেন শাহিন বক্তব্য দেন।

বক্তারা দায়ী পুলিশ সদস্যের বিচার এবং বিচার বিভাগীয় তদন্তের দাবি জানান।

এ সময় রিপোর্টার্স ইউনিটির সভাপতি শওকাত হোসেন বলেন, ‘এ বছর ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচন নিয়ে যে সহিংসতা হয়েছে তা বাংলাদেশের ইতিহাসে অতীতে কখনো হয়নি। এই রকম একটি সহিংস নির্বাচনের খবর সংগ্রহ করতে গিয়ে আমাদের বন্ধু সাংবাদিক আফজাল নির্যাতনের শিকার হয়েছে। আজকে তিনি মৃত্যুর সঙ্গে লড়ছেন। তাঁকে ভবিষ্যতে পঙ্গুত্বের জীবন বরণ করতে হয় কি না তা বলা যায় না।’

গত ৩১ মার্চ দ্বিতীয় দফায় ইউনিয়ন পরিষদ নির্বাচন চলার সময়ে সংবাদ করার সময় শান্ত পরিবেশে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, বিজিবি, পুলিশ ও ম্যাজিস্ট্রেটের সামনে পুলিশের কনস্টেবল জুলহাস গুলি করেন আফজালের বাঁ পায়ে। হাঁটুর সামান্য নিচে শটগানের আটটি গুলি লাগে। বর্তমানে তিনি ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন আছেন।