কলেজছাত্র নিখোঁজ, পরিবারের দাবি উঠিয়ে নেওয়ার

Looks like you've blocked notifications!
তিনদিনেও সন্ধান মিলেনি নীলফামারী সরকারি মহাবিদ্যালয়ের রসায়ন বিভাগের স্নাতক তৃতীয় বর্ষের ছাত্র নুর আলমের। ছবি : এনটিভি

তিনদিনেও সন্ধান মিলেনি নীলফামারী সরকারি মহাবিদ্যালয়ের রসায়ন বিভাগের স্নাতক তৃতীয় বর্ষের ছাত্র নুর আলমের। পরিবারের অভিযোগ, আইনশৃংঙ্খলা বাহিনীর সদস্য পরিচয় দিয়ে নুর আলমকে বাড়ি থেকে উঠে নিয়ে যাওয়া হয়েছে। তবে আইনশৃঙ্খলা বাহিনী বিষয়টি অস্বীকার করেছে। এ ঘটনায় থানায় সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে।

এদিকে নুর আলমের সন্ধানের দাবিতে মানববন্ধন করেছে কলেজের ছাত্রছাত্রীরা। নুর আলম শহরের উকিলের মোড় এলাকার মৃত আব্দুল কাদের বাউরার ছেলে।

নুর আলমের মা নুর নাহার বেগম জানান, গত সোমবার দিবাগত রাত প্রায় দেড়টায় শহরের উকিলের মোড় বাড়ি থেকে ছেলে নুর আলমকে (২২) বাড়ি থেকে তুলে নিয়ে যায় ২০-৩০ জন সাদা পোশাকধারী। এ সময় পরিচয় জানতে চাইলে তারা প্রশাসনের লোক বলে পরিচয় দেন এবং ২০ মিনিট পরে নুর আলমকে বাড়িতে ফিরিয়ে দেওয়ার আশ্বাস দেন।
 
নুর নাহার বেগম আরো জানান, পরের দিন সকালে পরিবারের পক্ষ থেকে নীলফামারী থানা ও নীলফামারীর র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-১৩ ক্যাম্পে যোগাযোগ করা হয়। উভয় জায়গা থেকে জানানো হয়, তারা এ ব্যাপারে কিছুই জানে না। পরে বিকেলে নীলফামারী থানায় একটি জিডি করা হয়। 

নীলফামারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহজাহান পাশা বলেন, ‘মঙ্গলবার নুর আলমের মা নুর নাহার বেগম একটি জিডি করেছেন। তাঁর সন্ধানে পুলিশ বিভিন্ন স্থানে যোগযোগ করছে।’

এদিকে নুর আলমের সন্ধানের দাবিতে মানববন্ধন করেছে নীলফামারী সরকারি কলেজের শিক্ষার্থীরা। গতকাল বুধবার দুপুর আড়াইটার দিকে শহরের চৌরঙ্গী মোড়ে ঘণ্টাব্যাপী মানববন্ধনে ছাত্রছাত্রীরা ছাড়াও পরিবারের সদস্যরা অংশ নেয়। 

মানববন্ধন চলাকালে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য দেন নুর আলমের সহপাঠী আবদুল আজিজ, রিপন হোসেন, মাসুদ রানা, নুর আলমের ভাই শাহ মো. সাদেক, কামরুজ্জামান কনক, মামা শাহ আলম বাবু প্রমুখ।
 
বক্তারা বলেন, দু’দিন অতিবাহিত হলেও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এখন পর্যন্ত নুর আলমের সন্ধান দিতে পারেনি। তারা নুর আলমকে দ্রুত অক্ষত অবস্থায় ফিরিয়ে দেওয়ার দাবি জানান। নাহলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেওয়া হয় মানববন্ধন থেকে। 

মানববন্ধন ও সমাবেশ শেষে ছাত্রছাত্রীরা জেলা প্রশাসকের কাছে একটি স্মারকলিপি দেয়।