শ্রীপুরে জানাজা থেকে ফেরার পথে আ. লীগ নেতা খুন

Looks like you've blocked notifications!

গাজীপুরের শ্রীপুরে ইউনিয়ন পরিষদ নির্বাচনের দুই দিন আগে আওয়ামী লীগ নেতা আকতার হোসেনকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। গতকাল মঙ্গলবার দিবাগত রাতে জেলা সদরে আত্মীয়র জানাজা শেষে  শ্রীপুরের মার্তা গ্রামে নিজ বাড়িতে ফেরার পথে এ ঘটনা ঘটে।

নিহত আকতার হোসেন উপজেলার প্রহল্লাদপুর ইউনিয়ন ৯নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি এবং মার্তা এলাকার জাবেদ আলী খন্দকারের ছেলে। তিনি আগামী ২৩ এপ্রিল অনুষ্ঠিতব্য ইউপি নির্বাচনে ওই ওয়ার্ড থেকে সদস্য (মেম্বার) পদপ্রার্থী ছিলেন। 

শ্রীপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আসাদুজ্জামান জানান, গাজীপুর সদর উপজেলার বাড়িয়া এলাকার এক আত্মীয়র জানাজায় অংশ নেওয়ার পর প্রয়োজনীয় কাজ শেষে গতকাল দিবাগত রাতে মোটরসাইকেলে চড়ে বাড়ি ফিরছিলেন আক্তার হোসেন। পথে বনকড়া এলাকায় পৌঁছালে দুর্বৃত্তরা মোটরসাইকেলের গতিরোধ করে তাঁকে এলোপাতারি কুপিয়ে জখম করে। পরে স্থানীয়রা তাঁকে উদ্ধার করে শহীদ তাজউদ্দিন আহমেদ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন। 

স্থানীয় কয়েকজনের সঙ্গে এলাকার আধিপত্য ও বৈদ্যুতিক খুঁটি স্থাপন নিয়ে বিরোধ ছিল আক্তার হোসেনের। এর জেরে ওই ঘটনা ঘটে থাকতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করছে পুলিশ।

প্রহল্লাদপুর ইউপি চেয়ারম্যান আবু সাইদ আকন্দ জানান, এলাকার আধিপত্য নিয়ে দুই থেকে তিন বছর আগে স্থানীয় হয়রত আলী, আনসার আলীদের ওপর হামলা চালিয়ে হাত-পা ভেঙে দেন আক্তার হোসেনরা। এ ঘটনায় মামলায় জেল খেটে আক্তার বর্তমানে জামিনে ছিলেন। ওই বিরোধের জেরেও ওই খুনের ঘটনা ঘটে থাকতে পারে। এ ছাড়া আক্তার হোসেনের বিরুদ্ধে এলাকায় বিভিন্ন সন্ত্রাসী কর্মকাণ্ড, মারামারি ও ডাকাতির সঙ্গে জড়িত থাকারও অভিযোগ রয়েছে। তাঁর এক ছেলে ছিনতাই ও অপহরণ মামলায় কারাগারে আছে। 

শ্রীপুর মডেল থানার দায়িত্বরত কর্মকর্তা সহকারী উপপরিদর্শক (এএসআই) রফিকুল ইসলাম জানান, লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। পুলিশ ঘটনাস্থল থেকে দুটি মোটরসাইকেল উদ্ধার করেছে।

গাজীপুর জেলা পুলিশের বিশেষ শাখার (এসবি) পরিদর্শক মোমিন উদ্দিন জানান, হত্যাকাণ্ডটি পূর্বশত্রুতার জের ধরে হতে পারে। পুলিশের তল্লাশি অভিযান চলছে। তবে এখনো কাউকে আটক করা সম্ভব হয়নি।