খাগড়াছড়ির ১৩ ইউনিয়নে নেই বিএনপি, ২০টিতে ভয়ভীতি

Looks like you've blocked notifications!
আজ বুধবার বিকেলে জেলা বিএনপির কার্যালয়ে সংবাদ সম্মেলনে বক্তব্য দেন জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মোস্তাফিজুর রহমান মিল্লাত। ছবি : এনটিভি

ইউনিয়ন পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে খাগড়াছড়ি জেলার ৩৩টি ইউনিয়নে নির্বাচন হবে। এর মধ্যে পাঁচটিতে চেয়ারম্যান পদে প্রার্থী দিতে পারেনি বিএনপি। ২৮টি ইউনিয়নে তফসিল অনুযায়ী চেয়ারম্যান পদে প্রার্থী দলেও সাতটি ইউনিয়ন থেকে প্রার্থিতা প্রত্যাহার করে নেন বিএনপি মনোনীত প্রার্থীরা। আজ বুধবার আরো একটি ইউনিয়নের বিএনপি মনোনীত চেয়ারম্যান পদপ্রার্থী ভোটের মাঠ থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিলেন।   

বিকেলে জেলা বিএনপির কার্যালয়ে সংবাদ সম্মেলন করে নির্বাচন বর্জনের এ ঘোষণা দেন পানছড়ি উপজেলার উল্টাছড়ি ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিএনপি মনোনীত চেয়ারম্যান পদপ্রার্থী রিপন ত্রিপুরা।

প্রাণনাশের হুমকি, সমর্থকদের ওপর হামলা আর ভয়ভীতির কারণে নির্বাচন বর্জন করেছেন বলে জানান ধানের শীষ প্রতীকের চেয়ারম্যান প্রার্থী রিপন ত্রিপুরা। এ জন্য তিনি ক্ষমতাসীন আওয়ামী লীগ, দলটির বিদ্রোহী প্রার্থী ও আঞ্চলিক সংগঠনের অস্ত্রধারী সন্ত্রাসীদের দায়ী করেন।

এ সময় জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মোস্তাফিজুর রহমান মিল্লাত জানান, চাপের মুখে পাঁচটি ইউনিয়নে বিএনপি প্রার্থীই দিতে পারেনি। ২৮ ইউনিয়নে প্রার্থী দিলেও প্রত্যাহারে বাধ্য করা হয়েছে ৭ ইউনিয়নের প্রার্থীদের। উল্টাছড়িতে নির্বাচন বর্জন করা হয়েছে। বাকি ২০ ইউনিয়নে প্রার্থী থাকলেও মাঠে নামতে পারছে না বিএনপি। 

সংবাদ সম্মেলনে জেলা বিএনপির সহসভাপতি কংচাইরী মাস্টার, প্রবীণ চন্দ্র চাকমা, পানছড়ি উপজেলা বিএনপির সভাপতি মো. বেলাল হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।