গাজীপুরে প্রধান কারারক্ষী হত্যার ঘটনায় মামলা

Looks like you've blocked notifications!
নিহত কারারক্ষীর স্বজনদের আহাজারি। ছবি : এনটিভি

গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগারের অবসরোত্তর ছুটিতে থাকা (পিআরএল) সাবেক প্রধান কারারক্ষী রুস্তম আলী হাওলাদার হত্যার ঘটনায় মামলা করেছেন তাঁর স্ত্রী নাসরিন আক্তার। গতকাল সোমবার মধ্যরাতে চারজনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতপরিচয় আরো চারজনকে আসামি করে গাজীপুর থানায় মামলা করা হয়েছে।

গাজীপুর থানা সূত্রে জানা গেছে, গতকাল ঘটনার পর পরই আটক তিনজনের মধ্যে একজনকে আসামি করা হয়েছে। তবে তদন্তের স্বার্থে আসামিদের নাম জানানো হয়নি।

গতকাল সোমবার সকাল সাড়ে ১০টার দিকে কারাগারের ফটক থেকে মাত্র ২৫০ গজ দূরে রুস্তমকে গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা। ডেঙ্গা মার্কেটের আহমদ মেডিকেল কর্নার নামের একটি ওষুধের দোকানের সামনে এ ঘটনা ঘটে। রুস্তম ওই দোকান থেকে ওষুধ কিনছিলেন। তিন যুবক একটি মোটরসাইকেলে করে সেখানে আসেন। একজন মোটরসাইকেল থেকে নেমে দোকানে সামনে দাঁড়িয়ে থাকা রুস্তমকে লক্ষ্য করে পরপর কয়েকটি গুলি ছোড়ে। পরে ওই যুবকরা মোটরসাইকেলে করে পালিয়ে যায়।

এই ঘটনার পর পরই ওষুধের দোকানোর মালিক সাইফুল ইসলাম, রুস্তমের ছোট ভাই শাহ আলম এবং পালিত মেয়ের স্বামী সোহেল রানাকে আটক করা হয়েছে।

পুলিশ প্রাথমিকভাবে ধারণা করছে জমি নিয়ে পারিবারিক বিরোধের জেরে রুস্তমকে হত্যা করা হয়েছে। আর ঘটনার পর পরই দেশের সব কারাগারের নিরাপত্তা জোরদার করা হয়েছে।