ককটেল বিস্ফোরণে জেলা পরিষদের প্রশাসক আহত

Looks like you've blocked notifications!
মাহফুজুর রহমান মনজু। ফাইল ছবি

চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার দর্শনায় পৌর আওয়ামী লীগের শোভাযাত্রায় ককটেল বিস্ফোরণে আহত হয়েছেন জেলা পরিষদের প্রশাসক ও দামুড়হুদা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান মনজু। আজ বৃহস্পতিবার সকাল ৯টার দিকে দর্শনা ফুলতলা কাঁচাবাজার নামক স্থানে এই বিস্ফোরণের ঘটনা ঘটে।

জেলা আওয়ামী লীগের নেতাদের সঙ্গে কথা বলে জানা গেছে, দর্শনা পৌর আওয়ামী লীগের ব্যানারে জেলা পরিষদের প্রশাসক কেরুজ চত্বরের স্মৃতিসৌধে পুষ্পমাল্য অর্পণ করতে যান। পুষ্পমাল্য দিয়ে ফেরার পথে ১৪ দলের ব্যানারে আসা একটি শোভাযাত্রার সাথে মুখোমুখি হয়। ওই সময় দুটি ককটেল বিস্ফোরিত হলে মাহফুজুর রহমান বাম পায়ে আঘাত পান। এরপর তাঁকে এলাকার একটি ফার্মেসিতে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।

ঘটনার পর মাহফুজুর রহমান সাংবাদিকদের কাছে অভিযোগ করেন, তাঁর রাজনৈতিক প্রতিপক্ষ চুয়াডাঙ্গা-২ আসনের এমপি হাজি আলী আজগার টগরের লোকজন এ হামলা চালিয়েছে। তিনি জানান, ককটেলের বিকট শব্দ ও ধোঁয়ায় কয়েকজন অসুস্থ হয়ে পড়েন।

মাহফুজুর রহমান হামলার বিষয়টি জেলা প্রশাসক মো. দেলোয়ার হোসাইন ও পুলিশ সুপার রশীদুল হাসানকে মৌখিকভাবে জানিয়েছেন।

১৪ দলের শোভাযাত্রার নেতৃত্বে থাকা পৌর আওয়ামী লীগের সভাপতি শহীদুল ইসলাম এনটিভি অনলাইনকে বলেন, ‘ককটেল বিস্ফোরণের শব্দ শুনেছি। তবে ১৪ দলের মিছিল থেকে হামলার ঘটনা ঘটেনি।’

দামুড়হুদা উপজেলা আওয়ামী লীগের সভাপতি সিরাজুল আলম জানান, মুক্তিযোদ্ধা জাহাঙ্গীর আলমের কাছে তিনি শুনেছেন দর্শনায় পটকা ফুটেছে।

দামুড়হুদা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুজ্জামান এ ব্যাপারে এনটিভি অনলাইনকে বলেন, ‘পোলাপানরা আতশবাজি ফুটিয়েছে বলে খবর পেয়েছি। ককটেল বিস্ফোরণের খবর সঠিক নয়।’