পাবনায় গরমে মৎস্যজীবী নেতার মৃত্যু, অসুস্থ ৩০ শিক্ষার্থী

Looks like you've blocked notifications!

পাবনার বেড়া উপজেলায় হিটস্ট্রোকে আক্রান্ত হয়ে বেড়া মৎস্য সমবায় সমিতির সভাপতি মো. রইচ মোল্লা (৬৫) মারা গেছেন। একই ঘটনায় অসুস্থ হয়ে পড়েছে ৩০ জন শিক্ষার্থী। আজ বুধবার এ ঘটনা ঘটে।

প্রচণ্ড গরমে বেড়ার আল-হেরা একাডেমি স্কুল অ্যান্ড কলেজের ৩০ শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়ে। প্রতিষ্ঠানটি আজ ছুটি দিয়ে পরদিন থেকে গরম না কমা পর্যন্ত স্কুলে অর্ধবিবস ছুটি ঘোষণা করে।

স্থানীয় লোকজন জানায়, গতকাল মঙ্গলবার প্রচণ্ড গরমে অসুস্থ হয়ে পড়েন বেড়া পৌর এলাকার বৃশালিখা মহল্লার বাসিন্দা মো. রইচ মোল্লা। পরে তাঁকে বেড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

বেড়া স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক তাপস কুমার পাল জানান, রইচ মোল্লা হিটস্ট্রোকে আক্রান্ত হন। অবস্থার অবনতি হওয়ায় তাঁকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। আজ বুধবার দুপুরে চিকিৎসাধীন অবস্থায় রইচ মোল্লা মারা যান বলে তিনি জানতে পেরেছেন।

এদিকে বেড়া আল-হেরা একাডেমি স্কুল সূত্রে জানা যায়, দুপুর ১২টায় বিদ্যুৎ চলে গেলে ছাত্রছাত্রীরা প্রচণ্ড গরম অনুভব করে। এ সময় গরমে বন্যা (১৪) নামের এক ছাত্রী অসুস্থ হয়ে পড়ে। তাকে দ্রুত বেড়া স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এরপর মরিয়ম (১৬), প্রভাষা (১৩), মেহের নিগার (১৫), কানিজ জাহানসহ (১২) ৩০ জন ছাত্রছাত্রী অসুস্থ হয়ে পড়লে তাদের বেড়া স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়।

বেড়া স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক তাপস কুমার পাল বলেন, ‘প্রচণ্ড গরম ও দাবদাহে ছাত্রছাত্রীরা অসুস্থ হয়। একজনের অসুস্থতায় অন্যরা আতঙ্কিত হয়ে অসুস্থ হয়ে পড়ে। তাদের চিকিৎসা দেওয়া হয়েছে।

বেড়া আল-হেরা একাডেমি স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মোকছেদ আলম চৌধুরী জানান, দুপুর ১২টায় বিদ্যুৎ চলে গেলে প্রচণ্ড গরম ও দাবদাহে ছাত্রছাত্রীরা অসুস্থ হয়। ওদের হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে। আর স্কুলও সঙ্গে সঙ্গে ছুটি দেওয়া হয়েছে।