ঘন ঘন লোডশেডিংয়ের প্রতিবাদে মানববন্ধন

Looks like you've blocked notifications!
ঘনঘন বিদ্যুতের লোডশেডিংয়ের প্রতিবাদে সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলায় আজ শনিবার মানববন্ধন করা হয়। ছবি : এনটিভি

ঘনঘন বিদ্যুতের লোডশেডিংয়ের প্রতিবাদে ঢাকার সাভার ও সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলায় মানববন্ধন করেছে বিভিন্ন স্কুলের শিক্ষার্থী ও এলাকাবাসী।

সাভারের শিমুলতলা এলাকায় ঢাকা-আরিচা মহাসড়কে হাতে হাত ধরে মানববন্ধনে অংশ নেয় উপজেলার বিভিন্ন স্কুল-কলেজের প্রায় ১০০ জন শিক্ষার্থী।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলে, সাভারে বিভিন্ন বাসাবাড়িতে সকাল-দুপুর-রাতে বিদ্যুৎ না থাকায় শিক্ষার্থীরা ভালোভাবে পড়ালেখা করতে পারছে না। যার ফলে তাদের দুর্ভোগে পড়তে হচ্ছে। এ জন্য সরকারকে শিক্ষার্থীদের ভবিষ্যতের কথা চিন্তা করে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ দেওয়ার আহ্বান জানায়।

সিরাজগঞ্জের রায়গঞ্জে প্রয়োজনীয় বিদ্যুৎ বরাদ্দের দাবি ও অসহনীয় লোডশেডিংয়ের প্রতিবাদে আধা ঘণ্টাব্যাপী মানববন্ধন ও প্রতিবাদ সভা-সমাবেশ অনুষ্ঠিত হয়।

বিকেল সাড়ে ৩টায় জাতীয় মানবাধিকার ইউনিটির আয়োজনে ঢাকা-বগুড়া মহাসড়কের ভূইয়াগাতী বাসস্ট্যান্ড এলাকায় মানববন্ধন কর্মসূচি শেষে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

ইউনিটির সভাপতি আবদুর রাজ্জাক খান হাসুর সভাপতিত্বে প্রতিবাদ সভায় বক্তব্য দেন ইউনিটির সহসভাপতি শংকর কুমার দাস, সাধারণ সম্পাদক আবু শামা প্রামাণিক, যুগ্ম সম্পাদক সুশান্ত কুমার তালুকদার, স্বাস্থ্যবিষয়ক সম্পাদক তপন কুমার দাস, চান্দাইকোনা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান শফিকুল ইসলাম ঝন্টু, সোনাখাড়া ইউনিয়ন যুবলীগ নেতা নাজমুল ইসলাম স্বপন প্রমুখ।

মানববন্ধন কর্মসূচিতে বক্তারা প্রয়োজনীয় বিদ্যুৎ বরাদ্দ ও লোডশেডিংমুক্ত নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের দাবি জানান।