ময়মনসিংহে আ. লীগের কমিটি বিলুপ্ত, নতুন কমিটি হয়নি

Looks like you've blocked notifications!
আওয়ামী লীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম আজ শনিবার বিকেলে ময়মনসিংহ সার্কিট হাউস মাঠে জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে বক্তব্য দেন। ছবি : এনটিভি

ময়মনসিংহ জেলা ও মহানগর আওয়ামী লীগের কমিটি ঘোষণা ছাড়াই ত্রিবার্ষিক সম্মেলন শেষ হয়েছে। কমিটি ঘোষণা করতে না পারায় দুঃখ প্রকাশ করেছেন দলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম। তবে খুব শিগগির কমিটি ঘোষণা করা হবে বলে তিনি জানান। সেই সঙ্গে ১৩ বছরের পুরোনো কমিটি আজ থেকে বিলুপ্ত ঘোষণা করেন তিনি।

আজ শনিবার বিকেলে ময়মনসিংহ সার্কিট হাউস মাঠে জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন শেষে এসব কথা বলেন সৈয়দ আশরাফুল ইসলাম।

ধর্মমন্ত্রী ও ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ মতিউর রহমানের সভাপতিত্বে বক্তব্য দেন কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সংসদ সদস্য মাহবুব-উল-আলম হানিফ ও জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিমসহ বেশ কয়েকজন কেন্দ্রীয় নেতা।

অনুষ্ঠানে জনপ্রশাসনমন্ত্রী ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম বলেন, ‘কমিটি ঘোষণা করা সম্ভব হচ্ছে না। তার কারণটা আমি বলি। কে জেলায় যাবে কে সিটিতে যাবে সেই এক্সারসাইজটা অনেকাংশে সম্পন্ন হয়নি। যদি ভোটে দিতে হয়, তাহলে ভোটার লিস্ট আমাদের প্রয়োজন ছিল। যারা জেলার ভোটার, তারা শুধু জেলার ভোটার সেটাও নিশ্চিত করা হয়নি। সেই জন্য আমরা আজকে এখানে কমিটি ঘোষণা দিতে পারছি না। যেহেতু এক্সারসাইজটা হয়নি, ভোটেও দিতে পারছি না। কারণ কে সিটিতে এবং জেলার কাউন্সিলর সেটা পরিপূর্ণভাবে তৈরি করা হয়নি। সেই কারণে আমরা আজকে কমিটি ঘোষণা করতে পারছি না বলে দুঃখিত। আপনাদের কাছে প্রতিশ্রুতি দিচ্ছি, এক্সারসাইজগুলো দ্রততার সঙ্গে সম্পন্ন করে অতিসত্বর ময়মনসিংহ সিটি ও জেলা কমিটি গঠন করতে পারব।’ সেই সঙ্গে ১৩ বছর আগে গঠিত জেলা আওয়ামী লীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করেন তিনি।

কাউন্সিলে স্থানীয় সংসদ সদস্যরা ছাড়াও বেশ কয়েকজন কেন্দ্রীয় নেতা উপস্থিত ছিলেন।