বাগেরহাটে ৪ দিনব্যাপী আবৃত্তি কর্মশালা শুরু

Looks like you've blocked notifications!
বাগেরহাট থিয়েটার মিলনায়তনে আজ শুক্রবার চারদিনব্যাপী আবৃত্তি কর্মশালার উদ্বোধন করেন নাট্য সংগঠক শেখ নজরুল ইসলাম। ছবি : এনটিভি

বাগেরহাটে প্রথমবারের মতো নিজস্ব উদ্যোগে চারদিনব্যাপী আবৃত্তি কর্মশালা শুরু হয়েছে। আজ শুক্রবার সকালে বাগেরহাট থিয়েটার মিলনায়তনে কর্মশালার উদ্বোধন করেন থিয়েটারের প্রতিষ্ঠাতা সদস্য ও নাট্য সংগঠক শেখ নজরুল ইসলাম।
 
কর্মশালায় প্রশিক্ষক হিসেবে আছেন বাগেরহাট থিয়েটারের সদস্য ইংরেজি দৈনিক নিউ এজ-এর মহাব্যবস্থাপক (জিএম) ও  আবৃত্তিশিল্পী নাজমুল আহসান। কর্মশালায় শহরের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী, সাংস্কৃতিককর্মী, সাংবাদিকসহ প্রায় অর্ধশত প্রশিক্ষণার্থী অংশ নেয়।

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেন বাগেরহাট সাংস্কৃতিক ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক মীর ফজলে সাইদ ডাবলু, বাগেরহাট সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ও আবৃত্তিশিল্পী অ্যাভোকেট পারভীন আহমেদ, শেখ আজমল হোসেন, শেখ মুজিবুর রহমান প্রমুখ।
 
চারদিনব্যাপী এই আবৃত্তি কর্মশালায় আবৃত্তির উৎপত্তি ও ইতিহাস, বর্ণ উচ্চারণ স্থান ও রীতি, স্বরসাধন ও কণ্ঠের ব্যায়াম, প্রমিত উচ্চারণ, কবিতার ছন্দ, কবিতার ভাব ও রস এবং আবৃত্তি নির্মাণ কৌশল বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হবে।