খোঁজ নেই জোহরার, তথ্য দিচ্ছেন না নাছিমা

Looks like you've blocked notifications!

নিজের ছেলের জন্য পাত্রী খুঁজছিলেন মা জোহরা বেগম। সেই তথ্য জানা ছিল পরিচিত এবং সাবেক ভাড়াটিয়া নাছিমা আক্তারের।

তাই নাছিমা যখন গত ৩০ এপ্রিল বেলা সাড়ে ১১টার দিকে পাত্রী দেখার কথা বলে ফোন করলেন, তখন দামি গয়না পরে সেজেগুজেই বের হয়েছিলেন সেই মা। কিন্তু সেই যে বের হলেন, তার পর থেকে আর কোনো খোঁজ নেই মধ্যবয়সী সেই মায়ের!

যার ফোনে জোহরা বেগম বাসা থেকে বের হয়েছিলেন, তিনি দাবি করছেন, তাঁর বাসা থেকে আরেক অপরিচিতা নারীর সঙ্গে বের হয়ে গিয়েছিলেন জোহরা একটি খালি ট্যাক্সিতে চড়ে।

পুলিশ সন্দেহভাজন হিসেবে নাছিমা আক্তারকে আটকও করেছে। দুদিনের রিমান্ডের প্রথম দিনে ব্যাপক জিজ্ঞাসাবাদেও তাঁর কাছ থেকে কোনো তথ্য বের করতে পারেনি পুলিশ।

এরই মধ্যেই এক সপ্তাহ পেরিয়ে গেছে। হন্যে হয়ে মাকে খুঁজছে সন্তানরা। শহরের তবলছড়ির পোস্ট অফিস কলোনির বাসায় চলছে নিস্তব্ধতা আর কান্নার আহাজারি। দুই মেয়ে, দুই ছেলে ও অসুস্থ স্বামী আহমদ সাঈদ এবং স্বজনদের কান্নায় ভারী যেন পুরো পরিবেশ।

জোহরা বেগমের সন্ধান দাবিতে এরই মধ্যে শহরের তবলছড়িতে অনুষ্ঠিত হয়েছে বিশাল মানববন্ধন। দলমতের ঊর্ধ্বে উঠে সব শ্রেণি-পেশার মানুষ একত্রিত হয়েছে এই সমাবেশে। সবাই একবাক্যে নিখোঁজ মায়ের সুস্থ ও নিরাপদে মুক্তির দাবি জানিয়েছে।

মুখ খুলছেন না সেই সন্দেহভাজন নারী

জোহরা বেগম নিখোঁজের ঘটনায় নাছিমা আক্তারকে আসামি করে থানায় মামলা করেছেন বড় ছেলে মো. হেলালউদ্দিন। এই মামলায় নাছিমা আক্তারকে আদালতের মাধ্যমে দুদিনের রিমান্ডে নিয়েছে পুলিশ। বৃহস্পতিবার রাতে রিমান্ডে কোনো তথ্যই দেননি নাছিমা। পুলিশ জানিয়েছে, বরাবরের মতোই নাছিমা ঘটনার সঙ্গে নিজের সম্পৃক্ততা অস্বীকার করে আসছেন।

তবে তদন্ত প্রক্রিয়ার সঙ্গে জড়িত পুলিশ কর্মকর্তা এবং নিখোঁজ নারীর পরিবারের ধারণা, নাছিমা কোনো না কোনোভাবে ঘটনার সঙ্গে সম্পৃক্ত আছেন।

রাঙামাটি কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অফিসার ইনচার্জ মুহম্মদ রশীদ বলেন, ‘নাছিমাকে কয়েক ঘণ্টা জিজ্ঞাসাবাদ করেও কোনো তথ্য পাওয়া যায়নি। প্রথম দিনের রিমান্ডে আমি নিজে ও তদন্ত কর্মকর্তা দীর্ঘ সময় চেষ্টা করেও গুরুত্বপূর্ণ কোনো তথ্য বের করতে পারিনি। আজ (শুক্রবার) আবার চেষ্টা করে দেখব। শনিবার রিমান্ড শেষে আসামিকে আদালতে হাজির করা হবে।’

মামলার তদন্ত কর্মকর্তা লিমন বোস বলেন, ‘নাছিমা বেশ নার্ভাস বলেই মনে হচ্ছে। তাঁর দেওয়া তথ্যের সঙ্গে মেলাতে গিয়ে অনেক তথ্যই আমরা সঠিক পাচ্ছি না। কিন্তু সেও মুখ খুলছে না কোনোভাবেই। আমাদের চেষ্টা অব্যাহত আছে। আজ (শুক্রবার) রাতে আবারও রিমান্ডে নিয়ে ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হবে তাঁকে। আমরা তাঁর মোবাইলের কললিস্ট, কলহিস্টরিও মিলিয়ে দেখছি।’