লক্ষ্মীপুরে নির্বাচনী সংঘর্ষে আহত ৩০

Looks like you've blocked notifications!
টুমচর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে জাল ভোট দেওয়া নিয়ে দুই ইউপি সদস্য পদপ্রার্থীর সমর্থকরা সংঘর্ষে জড়িয়ে পড়ে। ছবি : ফোকাস বাংলা

লক্ষ্মীপুরে সদর উপজেলায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে সদস্য পদপ্রার্থীদের সমর্থকদের মধ্যে সংঘর্ষে অন্তত ৩০ জন আহত হয়েছেন।

আজ শনিবার সকাল ১০টা থেকে ১১টার মধ্যে জাল ভোট দেওয়া ও ভোটারদের প্রভাবিত করাকে কেন্দ্র করে সদরের টুমচর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এবং রায়পুরের বামনী ইউনিয়নের আল আমীন সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এ সংঘর্ষ হয়।

এদিকে, রায়পুর উপজেলার কেরোয়া মানছুরা বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে জাল ভোট দেওয়ায় ভোট গ্রহণ স্থগিত করেছেন রিটার্নিং অফিসার। জাল ভোট দেওয়ার দায়ে ওই কেন্দ্র থেকে ছয় পোলিং এজেন্টকে আটক করা হয়েছে বলে জানান দায়িত্বরত নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শামীম হোসেন।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, টুমচর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে জাল ভোট দেওয়া ও ভোটারদের প্রভাবিত করায় ইউপি সদস্য পদপ্রার্থী ইসমাইল হোসেন (মোরগ প্রতীক) ও কামাল হোসেনের (ফুটবল প্রতীক) সমর্থকদের মধ্যে বাগবিতণ্ডা হয়। একপর্যায়ে ধাওয়া-পাল্টাধাওয়া ও সংঘর্ষে জড়িয়ে পড়ে উভয় পক্ষ। উভয়পক্ষের ২৫ জন আহত হন।

এদিকে, রায়পুরের বামনী ইউনিয়নের আল আমীন সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে দুই মেম্বার পদপ্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষে পাঁচজন আহত হন। আহতদের সদর হাসপাতালসহ বিভিন্ন ক্লিনিকে প্রাথমিকভাবে চিকিৎসা দেওয়া হচ্ছে।

অতিরিক্ত পুলিশ সুপার মো. শরিফুল ইসলাম জানান, টুমচর মাদ্রাসা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র থেকে রিয়াজুল করিম নামের নৌকা প্রতীকের এক এজেন্টকে আটক করেছেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।