মুন্সীগঞ্জে ভুয়া সাংবাদিক, এজেন্টসহ তিনজনকে কারাদণ্ড

Looks like you've blocked notifications!
মুন্সীগঞ্জ সদর উপজেলার রামপাল ইউপির একটি কেন্দ্রে সহিংসতা। ছবি : এনটিভি

চতুর্থ দফার ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে আজ শনিবার মুন্সীগঞ্জ সদর ও টঙ্গিবাড়ী উপজেলার ১৫টি ইউপিতে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। নির্বাচনে অনিয়মের দায়ে তিনজনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও দুজনকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

প্রত্যক্ষদর্শীরা জানান, সদর উপজেলার রামপাল ইউনিয়নের কাজী কসবা কাজীপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও মিল্কীপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে নৌকা প্রতীকের সমর্থক ও পুলিশের মধ্যে সংঘর্ষে পুলিশের উপপরিদর্শক রবিউলসহ (এসআই) ১০ জন আহত হয়েছে। এসআই রবিউলসহ আহতদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।

মিল্কীপাড়া ভোটকেন্দ্রে পুলিশের রাইফেলের ম্যাগাজিন ছিনতাই হওয়ার খবর পাওয়া গেছে। এই কেন্দ্রে নৌকা প্রতীকের এক এজেন্টকে তিন মাসের কারাদণ্ডাদেশ দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

পুলিশ জানিয়েছে, নৌকা প্রতীকের সমর্থকরা ওই দুটি ভোটকেন্দ্রে প্রভাব বিস্তার করতে গেলে পুলিশের সঙ্গে সহিসংতায় জড়িয়ে পড়ে। আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ভোটকেন্দ্রে ১২ রাউন্ড গুলি ছোড়ে বলে স্বীকার করেছেন জেলার পুলিশ সুপার বিপ্লব বিজয় তালুকদার।

পুলিশ সুপার জানান, কাজী কসবা কাজীপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত রয়েছে। জেলা সদরের পঞ্চসার ইউনিয়নের মালিপাথর ও চরমুক্তারপুর এলাকায় পুলিশ নৌকা প্রতীকের সমর্থকদের ছত্রভঙ্গ করতে বেশ কয়েক রাউন্ড গুলি ছোড়ে।

সদরের রামপাল ইউনিয়নের পানাম সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ঘুড়ি প্রতীকের ইউপি সদস্য প্রার্থী আসাদুজ্জামানকে কুপিয়ে জখম করেন নৌকা প্রতীকের সমর্থকরা।

অপরদিকে, জেলার টঙ্গিবাড়ী উপজেলার ধীপুর ইউনিয়নের ব্রাহ্মভিটা ইউনিয়ন উচ্চ বিদ্যালয় ভোটকেন্দ্রে  রিংকু শেখ (১৯) নামের এক ভুয়া সাংবাদিককে প্রভাব বিস্তারের অভিযোগে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী হাকিম শাহিনা পারভীন ১৫ দিনের কারাদণ্ডাদেশ দেন।

একই উপজেলার বেতকা ইউনিয়নের চর ছটফটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে প্রভাব বিস্তারের অভিযোগে দুজনকে পাঁচ হাজার টাকা করে জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

একই উপজেলার বালিগাঁও ইউনিয়নের গোপিনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রের ভেতর প্রভাব বিস্তারকালে মো. সোহাগ (২০) নামের এক ভোটারকে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী হাকিম দিলরুবা শারমিন এক মাসের বিনাশ্রম কারাদণ্ডাদেশ দেন।

টঙ্গিবাড়ী উপজেলার যশলং ইউনিয়নের সেরজাবাদ সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে নৌকা প্রতীকের সমর্থকদের প্রভাব বিস্তারকে কেন্দ্র করে ওই কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে বলে জানিয়েছেন প্রিসাইডিং কর্মকর্তা রেজাউল ইসলাম।

আজ সদরের রামপাল, পঞ্চসার, বজ্রযোগিনী এবং টঙ্গিবাড়ী উপজেলার বালিগাঁও, আড়িয়ল, বেতকা, যশলং, দিঘীরপাড়, কামারখাড়া, আউটশাহী, আবদুল্লাহপুর, টঙ্গিবাড়ী-সোনারং, ধীপুর, হাসাইল-বানারী ও কাঠাদিয়া-শিমুলিয়া ইউনিয়নে ভোটগ্রহণ সম্পন্ন হয়।