তারানা হালিম জানালেন

একটির বেশি কলড্রপ হলেই ফ্রি টকটাইম

Looks like you've blocked notifications!
ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম। এনটিভির পুরোনো ছবি

মুঠোফোন অপারেটরদের উদ্দেশে ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম বলেছেন, একটির বেশি কলড্রপ হলে প্রতিটির জন্য গ্রাহকদের এক মিনিট করে ফ্রি টকটাইম দিতে হবে। একই সঙ্গে একটি খুদেবার্তা (এসএমএস) পাঠিয়ে ফ্রি টকটাইম দেওয়ার বিষয়টি জানাতে হবে।

আজ রোববার সচিবালয়ে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের সম্মেলনকক্ষে মোবাইল অপারেটরদের সঙ্গে প্রতিমন্ত্রীর বৈঠকে এ সিদ্ধান্ত হয়।

বৈঠক শেষে দুপুরে এক সংবাদ সম্মেলনে প্রতিমন্ত্রী সাংবাদিকদের বিষয়টি জানান। তিনি বলেন, মোবাইল অপারেটররা কলড্রপের জন্য ফ্রি টকটাইম যথাযথভাবে দিচ্ছে কি না এবং গ্রাহকরা ঠিকমতো প্রতিকার পাচ্ছেন কি না, তা তদারকের জন্য বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) একটি কমিটি গঠন হচ্ছে। আগামী পয়লা জুলাই এ কমিটির কার্যক্রম শুরু হবে।

সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী বলেন, ৩১ মে রাত ১২টা পর্যন্ত বায়োমেট্রিক পদ্ধতিতে সিম পুনর্নিবন্ধন করা যাবে। এর পর থেকে সিমগুলো স্বয়ংক্রিয়ভাবে বন্ধ হয়ে যাবে। বন্ধ হয়ে যাওয়া এই সিমগুলো পরবর্তী  দুই মাস পর্যন্ত কেউ কিনতে পারবেন না। সিমের মালিকের ক্ষেত্রেও একই কথা প্রযোজ্য।

প্রতিমন্ত্রী জানান, দুই মাস পর থেকে পরবর্তী ১৬ মাস পর্যন্ত (যাঁরা বিদেশে আছেন, তাঁদের জন্য পরবর্তী ১৮ মাস পর্যন্ত) কিনে পুনর্নিবন্ধন করে চালাতে পারবেন।

আরেক প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী বলেন, এখন থেকে রাত ১১টার পর কোনো মোবাইল অপারেটর দারুণ অফার বা এ জাতীয় কোনো অফার দিতে পারবে না।

তারানা হালিম বলেন, ইন্টারনেটের দাম বাড়ানো হবে না। সম্ভব হলে কমানো হবে।