সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে কক্সবাজারে মানববন্ধন

Looks like you've blocked notifications!
কক্সবাজারের টেকনাফে পেশাগত দায়িত্ব পালনকালে পাঁচ বেসরকারি টেলিভিশন চ্যানেলের সাংবাদিককে কুপিয়ে জখম করার প্রতিবাদে আজ রোববার মানববন্ধন করেছেন সাংবাদিকরা। ছবি : এনটিভি

কক্সবাজারের টেকনাফে পেশাগত দায়িত্ব পালনকালে পাঁচ বেসরকারি টেলিভিশন চ্যানেলের সাংবাদিককে কুপিয়ে জখম করার প্রতিবাদে মানববন্ধন করেছেন সাংবাদিকরা।

আজ রোববার ১১টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে অনুষ্ঠিত এ মানববন্ধনে রাজনৈতিক, সাংস্কৃতিক, সামাজিক ও সুশীলসমাজসহ সর্বস্তরের মানুষ অংশ নেয়।  

এ সময় বক্তারা হামলার তীব্র প্রতিবাদ এবং অবিলম্বে অপরাধীদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। তাঁরা এ ঘটনার জন্য কক্সবাজারের শীর্ষ ইয়াবা ব্যবসায়ী ভুট্টো ও তাঁর বাহিনীর সদস্যদের দায়ী করেন।

মানববন্ধন থেকে সাংবাদিক নেতারা আগামী মঙ্গলবার আবারো বিক্ষোভ সমাবেশ ও মিছিলের কর্মসূচি দেন।

বক্তারা আরো বলেন, ঘটনার পর থেকে পুলিশের ভূমিকা প্রমাণ করছে পুলিশ ইয়াবা ব্যবসায়ীদের পক্ষে। এসব পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবিও জানান বক্তারা।

কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু তাহেরের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, সাংবাদিক নেতা তোফায়েল আহমদ, জাহেদ সরওয়ার সোহেল, কৃষক লীগের নেতা রেজাউল করিম, সাংস্কৃতিক সংগঠক অ্যাডভোকেট তাপস রক্ষিত প্রমুখ বক্তব্য দেন।

পরে দুপুরে সাংবাদিক নেতারা কক্সবাজার পুলিশ সুপার কার্যালয়ে চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত উপমহাপরিদর্শক (ডিআইজি) সাখাওয়াত হোসেনের সঙ্গে সাক্ষাৎ করেন। এ সময় তিনি সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় দুঃখ প্রকাশ করেন এবং হামলাকারীদের আইনের আওতায় আনার আশ্বাস দেন।