খালেদা জিয়া পাকিস্তানের মুখপাত্র : আমু

Looks like you've blocked notifications!
সাতক্ষীরার ভোমরা স্থলবন্দরে আজ রোববার বেলাজিওর পরিচালনাধীন শুল্কমুক্ত বিপণি উদ্বোধন করেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। ছবি : এনটিভি

শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, যুদ্ধাপরাধীদের বিচার হলেই পাকিস্তান যে ভাষায় প্রতিবাদ করে, খালেদা জিয়াও সেই একই ভাষায় কথা বলেন। তিনি এখন পাকিস্তানের মুখপাত্র হিসেবে কাজ করছেন। বাংলাদেশকে নতুন করে পাকিস্তান বানানোর ষড়যন্ত্র অব্যাহত আছে বলেও উল্লেখ করে তিনি।

আমির হোসেন আমু আজ রোববার দুপুরে সাতক্ষীরা জেলা আওয়ামী লীগ নেতাদের  সঙ্গে এক মতবিনিময় সভায় এসব কথা বলেন। আওয়ামী লীগের জেলা সভাপতি ও জেলা পরিষদ প্রশাসক মুনসুর আহমেদের সভাপতিত্বে সার্কিট হাউস মিলনায়তনে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে ২১ বার হত্যার চেষ্টা করা হয়েছে উল্লেখ করে আওয়ামী লীগের এ সভাপতিমণ্ডলীর সদস্য বলেন, ২১ বছর অপেক্ষার পর আওয়ামী লীগ ১৯৯৬ সালে ক্ষমতায় এসে বঙ্গবন্ধু হত্যার বিচার কাজ শুরু করে। একইসঙ্গে মুক্তিযুদ্ধের হৃত চেতনা পুনরুদ্ধারের কাজও শুরু হয়। বাহাত্তরের সংবিধান ও জাতীয় চার নীতির পুনরুজ্জীবন ঘটেছে। যুদ্ধাপরাধীদের বিচার চলছে। একে একে সব মানবতাবিরোধী অপরাধের মামলার আসামিদের বিচার হবে।

‘শেখ হাসিনার ২০১৫ সালের ঘোষণা অনুযায়ী, ২০২১ সালে বাংলাদেশ মধ্যম আয়ের দেশে উন্নীত হবে’ মন্তব্য করে শিল্পমন্ত্রী বলেন, ২০১৯ সালের মধ্যেই তা বাস্তবায়িত হবে। মাথাপ্রতি আয় ৬০০ ডলার থেকে বেড়ে এক হাজার ৪০০ ডলারে উন্নীত হয়েছে। শিক্ষার হার ৪৭ শতাংশ থেকে ৭১ শতাংশে এবং মানুষের গড় আয়ু ৭১ বছর পর্যন্ত বৃদ্ধি পেয়েছে। মা ও শিশু মৃত্যুহার হ্রাস পাওয়ায় সরকার সাউথ সাউথ পুরস্কার লাভ করেছে।

এত সবের পরও ষড়যন্ত্র অব্যাহত রয়েছে। ১৯৭১ সালে আমেরিকা মুক্তিযুদ্ধে ষড়যন্ত্র করেছিল। জাতি ঐক্যবদ্ধ ছিল বলেই তারা সফল হয়নি। আবারো ঐক্য ধরে রাখতে হবে। সরকারের অর্জন এবং সরকারের লক্ষ্য ও উদ্দেশ্য সম্পর্কে জনগণকে ধারণা দিতে হবে।’

শিল্পমন্ত্রী আরো বলেন, চিংড়িকে শিল্প হিসেবে নেওয়া যায় না। তবে চিংড়ির জন্য বিভিন্ন শিল্প গড়ে তোলা সম্ভব। বাংলাদেশ এখন খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। কৃষককে সব সহায়তা দেওয়া হচ্ছে। কৃষকের ধান ও পাটের ন্যায্যমূল্য দিতে হবে।

শেখ হাসিনার সরকার বয়স্কভাতা, বিধবা ভাতা, প্রতিবন্ধী ভাতা ছাড়াও মুক্তিযোদ্ধাদের ভাতা ১০ হাজার টাকায় উন্নীত করেছে বলে উল্লেখ করেন মন্ত্রী।

মন্ত্রী পরে সাতক্ষীরার ভোমরা স্থলবন্দরে বেলাজিওর পরিচালনাধীন শুল্কমুক্ত বিপণি উদ্বোধন করেন।

এসব অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সংসদ সদস্য মীর মোস্তাক আহমেদ রবি, সংসদ সদস্য অ্যাডভোকেট মুস্তফা লুৎফুল্লাহ, সংসদ সদস্য জগলুল হায়দার, সংসদ সদস্য রিফাত আমিন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. নজরুল ইসলাম, বাংলাদেশ শিল্প ও বণিক সমিতির (এফবিসিসিআই) সভাপতি মতলুব আহমেদ প্রমুখ।