গুলিবিদ্ধ সেই তিন ছাত্রলীগকর্মীর বিরুদ্ধে মামলা

Looks like you've blocked notifications!

রাজশাহীতে ইঙ্গিত দেওয়ার পরেও চেকপোস্টে না থামায় পুলিশের গুলিতে বিদ্ধ তিন ছাত্রলীগকর্মীর বিরুদ্ধে মামলা করা হয়েছে। গত শনিবার রাতে নগরীর রাজপাড়া থানায় ট্রাফিক পুলিশের সার্জেন্ট মাহাবুব হোসেন মামলাটি দায়ের করেন।

রাজপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মেহেদী হাসান জানান, তিনজনের বিরুদ্ধে বেপরোয়াভাবে যান চলাচল, পুলিশের কাজে বাধা ও অপরাধজনক কাজ করার অভিযোগে মামলা করা হয়েছে। 

গত শনিবার সন্ধ্যায় রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জ মহাসড়কে নগরীর কাশিয়াডাঙ্গা এলাকায় মোটরসাইকেল আরোহী তিন ছাত্রলীগকর্মীকে থামার নির্দেশ দেয় পুলিশ। পুলিশের দাবি, ওই তিনজন না থেমে চলে যাওয়ার চেষ্টা করেন এবং ব্যাগ থেকে ‘অস্ত্রের মতো’ কিছু একটা বের করার চেষ্টা করেন। আত্মরক্ষার্থে তখন পুলিশ এদের ওপর রাবার গুলি ছোড়ে, যা এদের পায়ে বিদ্ধ হয়। 

ছাত্রলীগকর্মীরা হচ্ছেন রাজশাহী কলেজের বিবিএর ছাত্র ও নাটোরের সিংড়া উপজেলার কালীগঞ্জ এলাকার আব্দুস সবুর শুভ (২০), নর্দার্ন ইউনিভার্সিটির বিবিএর শিক্ষার্থী নওগাঁর আত্রাই থানার শিমুলকুঠি এলাকার সানোয়ার হোসেন তুষার এবং রাজশাহী নগরীর কাজীহাটা এলাকার হাবিবুল্লাহ খান পারভেজ (২৬)। 

রাজপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মেহেদী হাসান এনটিভি অনলাইনকে বলেন, ‘শনিবার সন্ধ্যায় ছাত্রলীগ কর্মী শুভ, পারভেজ ও তুষার একটি মোটরসাইকেলে শহরে প্রবেশ করছিলেন। এ সময় কাশিয়াডাঙ্গা মোড়ে পুলিশের চেকপোস্টে তাঁদের থামতে নির্দেশ দেওয়া হয়। কিন্তু তাঁরা পুলিশের নির্দেশ অমান্য করে চলে যাওয়ার চেষ্টা করেন। পরে পুলিশ রাবার গুলি ছোড়ে। গুলিতে আহত হয়ে তাঁরা মোটরসাইকেল ফেলে পালিয়ে যান। পরে তাঁরা দুর্ঘটনার শিকার হওয়ার কথা বলে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি হন। চিকিৎসকরা তাঁদের পায়ে রাবার বুলেটবিদ্ধ দেখে হাসপাতাল পুলিশকে বিষয়টি জানায়। পরে চিকিৎসাধীন অবস্থায় তাঁদের আটক করে পুলিশ।’ তিনি আরো জানান, মামলার তদন্তভার দেওয়া হয়েছে এসআই শরিফুল ইসলামকে। মামলার আসামিরা এখনো হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

ঘটনা জানার পর গত শনিবারই রাজশাহী মহানগর ছাত্রলীগের সভাপতি রকি কুমার ঘোষ ও সাবেক সভাপতি শফিকুজ্জামান শফিকের নেতৃত্বে নেতা-কর্মীরা হাসপাতালে আহত ছাত্রলীগকর্মীদের দেখতে যান।

এ বিষয়ে জানতে চাইলে একাধিকবার যোগাযোগ করা হলেও মোবাইল ফোন ধরেননি রকি কুমার ঘোষ। তবে সাবেক সভাপতি শফিকুজ্জামান শফিক এনটিভি অনলাইনকে বলেছেন, ‘এরা তিনজন ছাত্রলীগের কর্মী। এরা পুলিশের গুলিতে আহত হয়েছে।’