কক্সবাজারে নতুন আদালত স্থাপনের দাবি

Looks like you've blocked notifications!
কক্সবাজারে আজ মঙ্গলবার জেলা আইনজীবী সমিতি সংবাদ সম্মেলন করে। ছবি : এনটিভি

কক্সবাজারের বিভিন্ন আদালতে মামলার জট ছাড়ানো এবং বিচার প্রার্থীর ভোগান্তি লাঘবের জন্য নতুন আদালত স্থাপনের দাবি জানিয়েছে জেলা আইনজীবী সমিতি। এর পাশাপাশি জেলার আদালতগুলোতে বিচারক শূন্যতা দূর করতে শূন্য পদে বিচারক নিয়োগের আহ্বানও জানানো হয়।

আজ মঙ্গলবার দুপুরে জেলা আইনজীবী সমিতির নিজস্ব কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে  এ দাবি জানানো হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আ জ ম মঈন উদ্দীন।

এ সময় বক্তারা বলেন, বিচারক সংকটের কারণে কক্সবাজার জেলায় বিচার কার্যক্রম মারাত্মক সংকটের সম্মুখীন। যার ফলে কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতে ৬৬ হাজার মামলা ঝুলে রয়েছে। পাঁচটি আদালতে বিচারকের পদ শূন্য রয়েছে প্রায় তিন মাস ধরে। 

বিচারকের শূন্যতা পূরণের পাশাপাশি সংবাদ সম্মেলনে কক্সবাজারে একটি অতিরিক্ত জেলা জজ আদালত, দুটি যুগ্ম জেলা ও দায়রা জজ আদালত, একটি নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল, একটি শিশু আদালত, বিদ্যুৎ আদালত, পরিবেশ আদালত, অর্থ ঋণ আদালত ও শ্রম আদালত স্থাপনের দাবি জানানো হয়েছে।
 
সংবাদ সম্মেলনে সমিতির সভাপতি অ্যাডভোকেট আবুল কালাম আজাদ, প্রবীণ আইনজীবী মোহাম্মদ জাহাঙ্গীরসহ সমিতির নেতারা এবং প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।