বরিশালে অপসোনিনের কারখানায় আগুন, নিহত ১

Looks like you've blocked notifications!

বরিশাল সদরের বগুড়া রোডে ওষুধ নির্মাতা প্রতিষ্ঠান অপসোনিনের কারখানায় অগ্নিকাণ্ডে একজন নিহত হয়েছেন। এ ঘটনায় দগ্ধ হয়েছেন পাঁচজন। গতকাল রোববার রাত ২টার দিকে এ ঘটনা ঘটে।

বরিশাল ফায়ার সার্ভিসের কর্মী এহসান জানান, অপসোনিনের কারখানার কার্বন সেকশনে রাত ২টার দিকে আগুনের সূত্রপাত হয়। এতে কারখানার বেশ কয়েকটি কক্ষ পুড়ে যায়। প্রায় তিন ঘণ্টা চেষ্টার পর সোমবার ভোর ৫টা নাগাদ আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়।

এ ঘটনায় দগ্ধ পাঁচজনকে বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে নেসার প্যাদা (৪৫) নামের একজনের মৃত্যু হয়। অপসোনিনের একটি সূত্র জানিয়েছে, নেসার কারখানার ভেতরে রঙের কাজ করছিলেন। আগুন লাগার পর তিনি আর বের হতে পারেননি।

এদিকে, গৌরনদীর টরকি বন্দরে রাত ৩টার দিকে আগুন লাগে। এতে বন্দর এলাকার বেশ কয়েকটি প্রতিষ্ঠানের কার্যালয় ও দোকান পুড়ে যায়। এ ঘটনায় আগুন নেভাতে গিয়ে ১০-১২ জন আহত হন।

বন্দর বাজার ব্যবসায়ী সমিতির নেতা আবুল হোসেন জানান, দ্রুত ছড়িয়ে পড়া আগুনে বিভিন্ন এনজিও ও বেসরকারি প্রতিষ্ঠানের কার্যালয়সহ ২০-২৫টি দোকানঘর পুড়ে গেছে। গৌরনদী, উজিরপুর ও বাবুগঞ্জের তিনটি ফায়ার ইউনিট প্রায় আড়াই ঘণ্টা চেষ্টার পর ভোর সাড়ে ৫টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে।

তবে আগুন লাগার কারণ সম্পর্কে কিছু জানাতে পারেননি আবুল হোসেন। আগুনের ঘটনায় কয়েক কোটি টাকা লোকসান হয়েছে বলে দাবি করেন এই ব্যবসায়ী নেতা।