সরিষাবাড়ীতে বিএনপির সমাবেশে হামলা

Looks like you've blocked notifications!
জামালপুরের সরিষাবাড়ী উপজেলার ডোয়াইল ইউনিয়নের গোবিন্দপুর গ্রামে নির্বাচনী সহিংসতায় ক্ষতিগ্রস্ত ঘরবাড়ি। ছবি : এনটিভি

জামালপুরের সরিষাবাড়ী উপজেলায় নির্বাচনী সহিংসতায় চেয়ারম্যান প্রার্থীসহ অর্ধশতাধিক ব্যক্তি আহত হয়েছেন। ভাঙচুর ও লুটপাট করা হয়েছে বিএনপি নেতাকর্মীদের ব্যবসাপ্রতিষ্ঠান ও বাড়িঘর।

স্থানীয় সূত্র জানিয়েছে, গতকাল শুক্রবার রাত ৮টার দিকে সরিষাবাড়ীর ডোয়াইল ইউনিয়নে বিএনপির চেয়ারম্যান পদপ্রার্থী মোরশেদুল ইসলামের পক্ষে একটি নির্বাচনী মিছিল শেষে গোবিন্দপুর প্রাথমিক বিদ্যালয়ে সমাবেশ করছিলেন কর্মী-সমর্থকরা। এ সময় আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী নাছির উদ্দিন রতনের কর্মীরা রামদা, হকিস্টিক, লাঠিসোটা নিয়ে সমাবেশে হামলা চালালে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ বাধে। বেশ কয়েকটি গুলির শব্দ শোনা যায়। সংঘর্ষ চলাকালে বিএনপি সমর্থক নুরুল ইসলাম, আবদুর রশিদ, রেজাউল, ইদ্রিস আলী, নজরুল ইসলাম ও আবুল হোসেনের ব্যবসাপ্রতিষ্ঠানে এবং ইমান আলী, আবদুল জলিল, কালাম ও মোয়াজ্জেমের বাড়িঘরে হামলা, ভাঙচুর করে মালামাল লুটের ঘটনা ঘটে। সংঘর্ষে কমপক্ষে ২৫ জন আহত হয়।

তবে ঘটনার জন্য আওয়ামী লীগ প্রার্থী নাছির উদ্দিন রতন বিএনপিকে দায়ী করে দাবি করেছেন, শুক্রবার বিকেলে বেশ কয়েকজন আওয়ামী লীগ কর্মী তাঁর পক্ষে ডোয়াইল ইউনিয়নের গোবিন্দপুরে প্রচারণায় গেলে কামাল ও আলহাজ নামে আওয়ামী লীগের দুই কর্মীকে পিটিয়ে আহত করে স্থানীয় বিএনপি কর্মীরা। এই দুই কর্মী এখনো জামালপুর হাসপাতালে ভর্তি রয়েছে।