নির্বাচন নিয়ে মুন্সীগঞ্জে ৪ গ্রামজুড়ে তাণ্ডব

Looks like you've blocked notifications!
মুন্সীগঞ্জ সদর উপজেলার মোল্লাকান্দি ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে আজ চারটি গ্রামে আওয়ামী লীগ ও আওয়ামী লীগের বিদ্রোহী চেয়ারম্যান পদপ্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ, ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটে। ছবি : এনটিভি

মুন্সীগঞ্জ সদর উপজেলার মোল্লাকান্দি ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে চারটি গ্রামে আওয়ামী লীগ ও আওয়ামী লীগের বিদ্রোহী চেয়ারম্যান পদপ্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ, ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটে। 

আজ রোববার দুপুর থেকে বিকেল পর্যন্ত মোল্লাকান্দি ইউনিয়নের আমঘাটা, রাজারচর, মহেশপুর ও চরডুমুরিয়া গ্রামে এ ঘটনা ঘটে। এ সময় শতাধিক ককটেল বিস্ফোরণ এবং অন্তত ৩৫টি বাড়িঘর ভাঙচুরের ঘটনা ঘটে।
 
প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুর ১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিক্ষিপ্তভাবে আওয়ামী লীগের চেয়ারম্যান পদপ্রার্থী রিপন পাটোয়ারী ও বিদ্রোহী চেয়ারম্যান পদপ্রার্থী মহসীনা হকের সমর্থকদের মধ্যে সংঘর্ষ ও ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটে। এ সময় বাড়িঘরে হামলা চালানো হয়। 

আওয়ামী লীগের বিদ্রোহী চেয়ারম্যান পদপ্রার্থী মহসীনা হক জানান, আগে থেকেই ওই গ্রামগুলোতে তাঁর সমর্থকদের বের করে দিয়েছিল আওয়ামী লীগের চেয়ারম্যান পদপ্রার্থীর সমর্থকরা। আজ দুপুরে তাঁর সমর্থকরা গ্রামে গেলে আওয়ামী লীগের প্রার্থীর সমর্থকরা তাদের ওপর একের পর এক ককটেল ছুড়ে মারে।
 
পক্ষান্তরে আওয়ামী লীগের চেয়ারম্যান পদপ্রার্থী রিপন পাটোয়ারী বলেন, ককটেল বিস্ফোরণ ঘটিয়ে বিদ্রোহী প্রার্থীর লোকজন আওয়ামী লীগ নেতাকর্মীদের গ্রাম থেকে বের করে দিয়েছে। সহস্রাধিক আওয়ামী লীগ নেতাকর্মী এখন গ্রাম থেকে বিতাড়িত রয়েছে।

জেলা পুলিশ সুপার বিপ্লব বিজয় তালুকদার বলেন, ‘বিপুলসংখ্যক পুলিশ সদস্য নিয়ে ওই ইউনিয়নের বিভিন্ন গ্রাম পরিদর্শনে গেলে দুই পক্ষের ককটেল বিস্ফোরণের মুখে পড়ি। এ সময় পুলিশ তাদের আটকের চেষ্টা চালায়। তবে আগামী ২৮ মে নির্বাচন সুষ্ঠু হবে বলে ভোটারদের আশ্বস্ত করছি। পুলিশ ঘটনার তদন্ত করে প্রয়োজনীয় পদক্ষেপ নিচ্ছে। সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।’