মমতার শপথ অনুষ্ঠানে যোগ দিতে কলকাতায় শিল্পমন্ত্রী

Looks like you've blocked notifications!
মমতা বন্দ্যোপাধ্যায়ের শপথ গ্রহণ অনুষ্ঠানে যোগ দিতে কলকাতায় শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। ছবি : এনটিভি

ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের মুখ্যমন্ত্রী হিসেবে দ্বিতীয়বারের জন্য শপথ নিতে যাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এ উপলক্ষে আজ বৃহস্পতিবার রাতে কলকাতায় এসে পৌঁছালেন বাংলাদেশের শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।

ভারতীয় সময় রাত সাড়ে ৮টা নাগাদ বাংলাদেশ বিমানে করে কলকাতার দমদমের নেতাজি সুভাষচন্দ্র আন্তর্জাতিক বিমানবন্দরে এসে নামেন আমু। তাঁকে মমতা বন্দ্যোপাধ্যায়ের তরফে বিমানবন্দরে স্বাগত জানান পশ্চিমবঙ্গের প্রাক্তন আইনমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য। এদিন আমুকে বিমানবন্দরে স্বাগত জানান কলকাতায় অবস্থিত বাংলাদেশ উপদূতাবাসের উপরাষ্ট্রদূত জকি আহাদ।

বিমানবন্দরে নেমে আমু জানান, মমতা বন্দ্যোপাধ্যায়ের শপথ গ্রহণ অনুষ্ঠানে তিনি বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং জনগণের পক্ষে শুভেচ্ছা নিয়ে এসেছেন।

বিমানবন্দরে আমুকে সাংবাদিকরা প্রশ্ন করেন- বাংলাদেশ আগামী দিনে মমতা বন্দ্যোপাধ্যায়ের শিল্পনীতি অনুসরণ করবে কি না? তার উত্তরে আমু জানান, সেই বিষয় আলোচনা সাপেক্ষ। এখনই ওসব বিষয়ে কিছু বলা সম্ভব নয়। এর পরই তিনি কঠোর নিরাপত্তার মাধ্যমে বিমানবন্দর ছেড়ে কলকাতার উদ্দেশে রওনা দেন। এ দিন শেখ  হাসিনা সরকারের পক্ষে মমতাকে পাঠানো হয় ২০ কেজি ইলিশ। মমতার কাছে সেই ইলিশ পৌঁছে দেওয়া হবে।

বিশেষজ্ঞ মহল মনে করছেন, শিল্পমন্ত্রী আর পদ্মার ইলিশ পাঠিয়ে শেখ হাসিনা কলকাতা ও ঢাকার মধ্যে সৌহার্দ্য এবং বিকাশের বার্তা দিতে চাইছেন। পাশাপাশি ইলিশ পাঠিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়কে তিস্তার পানি বণ্টনের কথা শেখ হাসিনা স্মরণ করিয়ে দিতে চাইছেন বলেও রাজনৈতিক মহলের একটা অংশ মনে করছেন।

আগামীকাল শুক্রবার দুপুর দেড়টা নাগাদ মমতা পশ্চিমবঙ্গের দ্বিতীয়বারের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেবেন।