রাজশাহী কলেজে অতিরিক্ত ফি আদায়ের অভিযোগ, বিক্ষোভ

Looks like you've blocked notifications!

ফরম পূরণের অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগে রাজশাহী কলেজের শিক্ষার্থীরা মঙ্গলবার বেলা ১১টার দিকে কলেজ ক্যাম্পাসে বিক্ষোভ করেছেন। এ সময় কলেজ অধ্যক্ষ ক্ষিপ্ত হয়ে বিক্ষুব্ধ শিক্ষার্থীদের দিকে তেড়ে গেলে ক্যাম্পাসে উত্তেজনা ছড়িয়ে পড়ে। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। 

রাজশাহী কলেজের অধ্যক্ষ মোহাম্মদ হবিবুর রহমান অতিরিক্ত ফি আদায়ের বিষয়টি অস্বীকার করেছেন। তিনি দাবি করেছেন, জাতীয় বিশ্ববিদ্যালয়ের নির্ধারণ করা ফি শিক্ষার্থীদের কাছ থেকে আদায় করা হচ্ছে। 

রাজশাহী কলেজের আন্দোলনরত শিক্ষার্থী আবদুল্লাহ ইমন ও আল আমিন হোসেন এনটিভি অনলাইনকে বলেন, ‘অনার্স তৃতীয় বর্ষের ফাইনাল পরীক্ষার জন্য ফরম পূরণ চলছে। বুধবার ফরম পূরণের শেষ দিন। গত বছর ইংরেজি বিভাগে পরীক্ষার ফি ছিল চার হাজার ৬০০ টাকা। এবার করা হয়েছে পাঁচ হাজার ৭০০ টাকা। এভাবে প্রতিটি বিভাগে এক থেকে দেড় হাজার টাকা করে ফি বাড়ানো হয়েছে। ফি কমানোর দাবিতে শিক্ষার্থীরা অধ্যক্ষের কাছে গেলে তিনি কোনো কথা না শুনেই ক্ষিপ্ত হয়ে ওঠেন।’ খবর পেয়ে বোয়ালিয়া থানা পুলিশ ক্যাম্পাসে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

রাজশাহী কলেজের অধ্যক্ষ মোহাম্মদ হবিবুর রহমান এনটিভি অনলাইনকে বলেন, ‘অনার্স পরীক্ষার ফরম পূরণের জন্য বর্তমানে যে ফি নেওয়া হচ্ছে, তা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নির্ধারিত। শিক্ষার্থীদের দিকে তেড়ে যাওয়ার বিষয়টি অস্বীকার করে তিনি জানান, জাতীয় বিশ্ববিদ্যালয়ের ফি বাড়ানোর প্রমাণপত্র শিক্ষার্থীদের দেখাতে গিয়েছিলেন। এর পরও তারা অহেতুক বিক্ষোভ করেছে বলে দাবি করেন তিনি।