সিলেটে মিশ্র ফল

Looks like you've blocked notifications!

সিলেটের গোয়াইনঘাট, জকিগঞ্জ ও বিয়ানীবাজার উপজেলার ২১টি ইউনিয়নে আজ ভোট হয়েছে। দিনভর ভোট শেষে রাতে এসব ইউনিয়নের বেসরকারি ফলাফল ঘোষণা করা হয়।

এসব ফলাফলের মধ্যে গোয়াইনঘাট উপজেলার দুটি ইউনিয়নে একজন বিএনপির প্রার্থী এবং একজন স্বতন্ত্র প্রার্থী বিজয়ী হয়েছেন।

উপজেলার ডৌবাড়ি ইউনিয়নে বিএনপি প্রার্থী আরিফ ইকবাল নেহাল চার হাজার ২৪৫ ভোট পেয়ে বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ প্রার্থী এম নিজাম উদ্দিন পেয়েছেন তিন হাজার ৮৪৫ ভোট।

একই উপজেলার লেঙ্গুড়া ইউনিয়নে এক হাজার ৬৮৫ ভোট পেয়ে বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন স্বতন্ত্র প্রার্থী মাহবুবুর রহমান। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী গোলাম কিবরিয়া সাত্তার ধানের শীষ প্রতীকে পেয়েছেন এক হাজার ৬৫১ ভোট।

জকিগঞ্জ উপজেলার নয়টি ইউনিয়নের ছয়টিতে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীরা। অপর তিনটি ইউনিয়নের মধ্যে একটিতে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী, একটিতে জাতীয় পার্টি এবং একটিতে স্বতন্ত্র প্রার্থী বিজয়ী হয়েছেন।

আওয়ামী লীগ সমর্থিত বিজয়ী প্রার্থীরা হলেন বীরশ্রী ইউনিয়নে ইউনুছ আলী, কসকনকপুর ইউনিয়নে আব্দুর রাজ্জাক রিয়াজ, খলাছড়া ইউনিয়নে কবির আহমদ, জকিগঞ্জ সদরে খলিলুর রহমান, কাজলসার ইউনিয়নে জুলকার নাইন, বারঠাকুরী ইউনিয়নে মহসিন মর্তুজা চৌধুরী টিপু।

অপরদিকে সুলতানপুর ইউনিয়নে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী রফিকুল ইসলাম, মানিকপুর ইউনিয়নে জাতীয় পার্টির মাহতাব আহমদ চৌধুরী এবং বারহাল ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী মোস্তাক আহমদ চৌধুরী বিজয়ী হয়েছেন। 

বিয়ানীবাজার উপজেলার ১০টি ইউনিয়নে চারটিতে আওয়ামী লীগ এবং দুটিতে বিএনপি মনোনীত প্রার্থী জয়ী হয়েছেন। 

এ ছাড়া একটি ইউপিতে আওয়ামী লীগের বিদ্রোহী এবং দুটি ইউনিয়নে বিএনপির বিদ্রোহী প্রার্থী জয়ী হয়েছেন। অপর একটি ইউনয়নে বিজয়ী হয়েছেন স্বতন্ত্র প্রার্থী।

আওয়ামী লীগ মনোনীত জয়ী প্রার্থীরা হলেন দুবাগবাজার ইউনিয়নে আব্দুস সালাম, শেওলা ইউনিয়নে জহুর উদ্দিন, চারখাই ইউনিয়নে মাহমুদ আলী ও মাথিউরা ইউনিয়নে শিহাব উদ্দিন। 

বিএনপি মনোনীত জয়ী দুই প্রার্থী হলেন কুড়ারবাজার ইউনিয়নে আবু তাহের ও আলীনগর ইউনিয়নে মামুনুর রশীদ।

আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী লাউতা ইউনিয়নের গৌছ উদ্দিন এবং বিএনপির বিদ্রোহী প্রার্থী হিসেবে মোল্লাপুর ইউনিয়নে আবদুল মান্নান ও তিলপাড়া ইউনিয়নে মাহবুবুর রহমান জয়ী হয়েছেন। 

অপর ইউনিয়ন মুড়িয়াতে বিজয়ী হয়েছেন স্বতন্ত্র প্রার্থী আবুল খায়ের।