দিনাজপুরে মোসাদ্দেক আলী মুক্তি পরিষদ গঠন

Looks like you've blocked notifications!
আলহাজ্ব মোহাম্মদ মোসাদ্দেক আলী। ফাইল ছবি

দিনাজপুরে আলহাজ্ব মোহাম্মদ মোসাদ্দেক আলী মুক্তি পরিষদ গঠন করা হয়েছে। জেলা প্রেসক্লাবে গতকাল শনিবার রাতে আইনজীবী কবির বিন গোলাম চার্লিকে আহ্বায়ক ও ব্যবসায়ী মো. রাহবার কবীর পিয়ালকে সদস্য সচিব করে এ কমিটি করা হয়।

বেসরকারি টেলিভিশন মালিকদের সংগঠন অ্যাটকোর সভাপতি এবং এনটিভির চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক মোসাদ্দেক আলীর মুক্তি দাবি করেছেন এ পরিষদের নেতারা।

৩১ সদস্যের এই কমিটির যুগ্ম আহ্বায়করা হলেন মুক্তিযোদ্ধা মো. মোকশেদ আলী মঙ্গোলীয়া, ডা. মো. জিয়াউল হক, প্রফেসর ড. হাসান ফুয়াদ।

কমিটি গঠনের পর আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন অধ্যাপক টি এম টি ইকবাল। এতে উপস্থিত ছিলেন আইনজীবী কবির বিন গোলাম চার্লি, মুক্তিযোদ্ধা ও সাবেক জেলা কমান্ডার মো. মোকশেদ আলী মঙ্গোলীয়া, দিনাজপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবু সাইদ আহম্মেদ কুমার, হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. হাসান ফুয়াদ, অধ্যাপক ড. সাইফুল হুদা, অধ্যাপক ড. মামুনুর রশীদ, সহযোগী অধ্যাপক নওশের ওয়ান, কাউন্সিলর জিয়াউর রহমান নওশাদ, সাবেক ব্যাংকার মো. আবদুল লতিফ, ব্যবসায়ী প্রতিনিধি মো. রাহবার কবীর পিয়াল, সাংবাদিক রেজাউল করিম রনজুসহ মুক্তিযোদ্ধা, চিকিৎসক, আইনজীবী, সাংবাদিক এবং বিভিন্ন পেশার প্রতিনিধিরা।

গত ২৬ ফেব্রুয়ারি দেশের বিশিষ্ট বুদ্ধিজীবী, শিক্ষাবিদ, কবি-সাহিত্যিক, চিকিৎসক, সাংবাদিক, সাংস্কৃতিক ও গণমাধ্যম ব্যক্তিত্ব, শিল্পী ও সমাজকর্মীদের সমন্বয়ে ঢাকায় ‘আলহাজ্ব মোহাম্মদ মোসাদ্দেক আলী মুক্তি পরিষদ’ গঠন করা হয়। এ মুক্তি পরিষদের আহ্বায়ক হলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য শিক্ষাবিদ অধ্যাপক ড. এমাজউদ্দীন আহমদ। সদস্য সচিব হলেন শিশু সংগঠক ও অনুষ্ঠান নির্মাতা এম হুমায়ুন কবির।