২০ বছরেও হয়নি বিচার

সাংবাদিক আলাউদ্দিনের ২০তম মৃত্যুবার্ষিকী পালন

Looks like you've blocked notifications!
স ম আলাউদ্দিন। পুরোনো ছবি

বিশ বছর আগে নিজের পত্রিকা দৈনিক পত্রদূত কার্যালয়ে নিহত হন সম্পাদক স ম আলাউদ্দিন। ১৯৯৬ সালের ১৯ জুন রাতে দুর্বৃত্তদের গুলিতে নিহত হন তিনি। ২০ বছরেও এর কোনো বিচার না হওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন সাতক্ষীরার সাংবাদিকরা।

আজ রোববার দৈনিক পত্রদূত পত্রিকার সম্পাদক স ম আলাউদ্দিনের ২০তম মৃত্যুবার্ষিকী। দিনটি উপলক্ষে বিভিন্ন কর্মসূচি পালন করেছেন সাতক্ষীরার সাংবাদিকরা।

সকালে তালার মিঠাবাড়িতে সাবেক গণপরিষদ সদস্য স ম আলাউদ্দিনের কবর জিয়ারত করেন সাংবাদিক নেতারা। তাঁরা সেখানে নীরবতা পালন এবং  মোনাজাত করে ফুলেল শুভেচ্ছা জানান।

পরে সাতক্ষীরা প্রেসক্লাবে আয়োজিত স্মরণ সভায় সাংবাদিক নেতারা তাঁর জীবন ও কর্মের বিভিন্ন দিক তুলে ধরে বলেন- তিনি ছিলেন সাতক্ষীরার উন্নয়নের রূপকার। একাধারে তিনি ছিলেন ভোমরা স্থলবন্দর, সাতক্ষীরা চেম্বার অব কমার্স, দৈনিক পত্রদূত, আলাউদ্দিন ফুডস , বঙ্গবন্ধু পেশাভিত্তিক স্কুলের প্রতিষ্ঠাতা ও বীর মুক্তিযোদ্ধা। গণপরিষদ সদস্য থাকাকালে তিনি অস্ত্র হাতে মুক্তিযুদ্ধে বীরত্বের পরিচয় দিয়েছিলেন  বলেও উল্লেখ করেন তাঁরা।

স্মরণ সভায় সাংবাদিক নেতারা বলেন, ‘স ম আলাউদ্দিন সব সময় সাধারণ মানুষের পক্ষ নিয়ে নিজ দলের বিরুদ্ধেও কাজ করেছেন। এ জন্য তিনি চিরদিন বেঁচে থাকবেন।’

সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি আবুল কালাম আজাদের সভাপতিত্বে স্মরণ সভায় আরো বক্তব্য দেন অধ্যাপক আবু আহমেদ, সুভাষ চৌধুরী , কল্যাণ ব্যানার্জি, মিজানুর রহমান, আনিসুর রহিম, এম কামরুজ্জামান, মোস্তাফিজুর রহমান উজ্জ্বল, শ্রমিক নেতা হারুনার রশীদ, আবুল কাসেম, মমতাজ আহমেদ বাপ্পী, ইয়ারব হোসেন, শেখ ফরিদ আহমেদ ময়না, শাহজাহান সিরাজ ,  আমিনুর রশীদ, শহিদুল ইসলাম প্রমুখ।