খাগড়াছড়িতে চিকিৎসকের অবহেলায় শ্রমিকের মৃত্যু, ভাঙচুর

Looks like you've blocked notifications!
চিকিৎসকের অবহেলায় সহকর্মীর মৃত্যুর অভিযোগে পরিবহন শ্রমিকরা হাসপাতাল বিক্ষোভ করে। ছবি : এনটিভি

খাগড়াছড়িতে চিকিৎসকের অবহেলায় এক পরিবহন শ্রমিকের মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে। এ জন্য আধুনিক সদর হাসপাতাল ঘেরাও ও ভাঙচুর করে শ্রমিকরা। 

সহকারী পুলিশ সুপার এএসপি রইস উদ্দিন জানান, শহরের চেংগী ব্রিজ এলাকায় গতকাল বুধবার সন্ধ্যার দিকে নিয়ন্ত্রণ হারিয়ে একটি ট্রাক প্রথমে একটি সিএনজি অটোরিকশা ও পরে একটি জিপকে ধাক্কা দেয়। এতে চারজন গুরুতর আহত হয়। আহতদের খাগড়াছড়ি আধুনিক সদর হাসপাতালে নেওয়ার পর সময়মতো চিকিৎসক না থাকায় জিপচালক রূপম দে মারা যান। রূপমের বাড়ি মহালছড়ি উপজেলার স’মিল এলাকায়।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামসুদ্দিন আহমেদ জানান, খবর পেয়ে শ্রমিকরা এসে হাসপাতাল ঘেরাও করে এবং ইট-পাটকেল ছুড়ে বেশ কিছু জানালার গ্লাস ভেঙে ফেলে। শ্রমিকরা রাত ৮টা থেকে রাত ১২টা পর্যন্ত হাসপাতালটি ঘেরাও করে রাখে। পুলিশ-আনসার, সেনাবাহিনী ও জেলা প্রশাসনের শীর্ষ কর্মকর্তারা এসে রাতে শ্রমিকদের হাসপাতাল এলাকা থেকে সরিয়ে দেন। ফিরে যাওয়ার সময় শহরের একটি বেসরকারি ক্লিনিকেও হামলা চালায় তারা।

এদিকে, জিপ গাড়ির সহকারী উলাচিং মারমা ও যাত্রী সোহেল রানা খাগড়াছড়ি আধুনিক সদর হাসপাতালে ভর্তি হয়েছে এবং গুরুতর আহত সুমাইয়া আক্তারকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। আহত উলাচিং মারমা মহালছড়ি উপজেলার সিঙ্গিনালা এলাকার এবং অপর দুজন খাগড়াছড়ি জেলা শহরের বাসিন্দা বলে জানা গেছে।

জেলার সিভিল সার্জন ডা, নিশিত নন্দী মজুমদার জানান, পাঁচ সদস্যের কমিটি গঠন করা হয়েছে। তদন্তের ভিত্তিতে ব্যবস্থা  নেওয়া হবে।

আজ পরিবহন মালিক ও শ্রমিকদের পক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে ওই তদন্ত প্রত্যাখ্যান করা হয়েছে। তাদের দাবি, হাসপাতালে আবাসিক চিকিৎসককে প্রত্যাহার এবং ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করতে হবে।