বাংলা পড়তে শিশুদের দক্ষতা বৃদ্ধির প্রকল্প শুরু

Looks like you've blocked notifications!
বাংলা পড়তে শিশুদের দক্ষতা বৃদ্ধির জন্য ঝালকাঠিতে চার বছর মেয়াদি প্রকল্প শুরু করেছে দুটি বেসরকারি উন্নয়ন সংস্থা। আজ বৃহস্পতিবার ঝালকাঠির জেলা প্রশাসকের কার্যালয়ের এক কর্মশালায় এ তথ্য জানানো হয়। ছবি : এনটিভি

বাংলা পড়ার ক্ষেত্রে শিশুদের দক্ষতা বৃদ্ধির জন্য ঝালকাঠিতে চার বছর মেয়াদি একটি প্রকল্প শুরু হয়েছে। রাজাপুর ও কাঁঠালিয়া উপজেলার ১৫২টি স্কুলের ৪৫৬ জন শিক্ষক এবং প্রথম, দ্বিতীয় ও তৃতীয় শ্রেণির ১২ হাজার শিক্ষার্থীকে এ প্রকল্পের আওতায় আনা হয়েছে। আজ বৃহস্পতিবার বেলা ১১টায় জেলা প্রশাসক কার্যালয়ের সভাকক্ষে আয়োজিত এক কর্মশালায় এ তথ্য জানানো হয়। 

জেলা প্রশাসক মো. শাখাওয়াত হোসেন আনুষ্ঠানিকভাবে এ প্রকল্পের উদ্বোধন করেন। কর্মশালায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন বেসরকারি সংস্থা রিড-এর উপপরিচালক শাহীন ইসলাম। কোডেকের বিশেষ প্রকল্প পরিচালক আবসার হাবীবের সভাপতিত্বে কর্মশালায় বক্তব্য দেন ঝালকাঠির অতিরিক্ত জেলা প্রশাসক জাফর আলমসহ সংশ্লিষ্ট উপজেলার নির্বাহী কর্মকর্তারা (ইউএনও)। 

এ প্রকল্পের অর্থসহায়তা করবে দাতা সংস্থা ইউএসআইডি এবং কারিগরি সহায়তা দেবে সেভ দ্য চিলড্রেন। প্রকল্প বাস্তবায়ন করবে বেসরকারি উন্নয়ন সংস্থা কোডেক ও রিড। 

প্রকল্পটি বাস্তবায়িত হলে শিশুদের বাংলা ভাষায় জ্ঞান অর্জনে সহায়ক হবে। এতে শিশুদের বর্ণজ্ঞান, ধ্বনিগত সচেতনতা, শব্দজ্ঞান, বোধগম্যতা ও সাবলীলতায় দক্ষতা বৃদ্ধি পাবে বলে কর্মশালায় জানানো হয়।