ওয়ার্কার্স পার্টির অপহৃত নেতাকে মুন্সীগঞ্জ থেকে উদ্ধার

Looks like you've blocked notifications!
অপহরণের সাত ঘণ্টা পর ঢাকার রামপুরা থানা ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক তপন সাহাকে গতকাল বৃহস্পতিবার রাতে উদ্ধার করে মুন্সীগঞ্জ সদর থানার পুলিশ। ছবি : এনটিভি

অপহরণের সাত ঘণ্টা পর ঢাকার রামপুরা থানা ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক তপন সাহাকে (৩৫) মুন্সীগঞ্জ থেকে উদ্ধার করেছে পুলিশ। গতকাল বৃহস্পতিবার দিবাগত রাত ২টার দিকে মুন্সীগঞ্জ সদরের কাটাখালী এলাকার একটি মাঠ থেকে তাঁকে উদ্ধার করা হয়।

ওই ঘটনায় আজ শুক্রবার দুপুরে মুন্সীগঞ্জ সদর থানায় মামলা করা হয়েছে।

তপন সাহা জানান, পহেলা বৈশাখ উপলক্ষে পাঞ্জাবি কিনতে বৃহস্পতিবার সন্ধ্যা ৭টার দিকে তিনি গুলিস্তানে যান। গোলাপ শাহ মাজারের কাছ থেকে এলে অস্ত্র ঠেকিয়ে পাঁচ কিশোর তাঁকে একটি মাইক্রোবাসে তুলে নেয় এবং চোখ বেঁধে ফেলে। দু-তিন ঘণ্টা পর তারা তাঁকে একটি বালুর মাঠে নিয়ে আসে। ওখানে আরো কয়েকজন লোক ওদের সাথে জড়ো হয়। অপহরণকারীরা তাঁর কাছে ৫০ হাজার টাকা মুক্তিপণ দাবি করে। পরে পরিবার ও আত্মীয়স্বজনকে ফোন করা হয়। অপহরণকারীরা তাঁর বিকাশ অ্যাকাউন্টে থাকা ২৫ হাজার টাকা নিয়ে যায় এবং আরো টাকা দাবি করে। কিন্তু রাতে আরো টাকা পেতে বিলম্ব হওয়ার একপর্যায়ে অপহরণকারীরা তাঁর মুঠোফোন নিয়ে চলে যায়। রাত ২টার দিকে পুলিশ তাঁকে উদ্ধার করে থানায় নিয়ে যায়।

মুন্সীগঞ্জ সদর থানার উপপরিদর্শক (এসআই) সৈকত হোসেন জানান, থানার দ্বিতীয় কর্মকর্তা এসআই শফিকুল ইসলাম রাত ২টার দিকে সদর উপজেলার কাটাখালী এলাকার একটি বালুর মাঠ থেকে তপন সাহাকে উদ্ধার করেন। পরে তপন সাহার বোনের সঙ্গে ফোনে যোগাযোগ করে স্বজনদের কাছে ফিরিয়ে দেওয়ার প্রক্রিয়া শুরু হয়।

এসআই জানান, আজ শুক্রবার সকাল ১০টার দিকে জেলা ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক নূরে আলম বিপ্লব থানায় আসেন। তপন সাহাকে অপহরণ ও মুক্তিপণ আদায়ের ঘটনায় দুপুর ২টার দিকে মামলা নেওয়া হয়।