পুলিশের দাবি

শিক্ষক হত্যাচেষ্টার ‘মূল পরিকল্পনাকারী’ গ্রেপ্তার

Looks like you've blocked notifications!
মাদারীপুর সরকারি নাজিমউদ্দিন বিশ্ববিদ্যালয় কলেজের গণিত বিভাগের প্রভাষক রিপন চক্রবর্তীকে হত্যাচেষ্টার ‘মূল পরিকল্পনাকারী’ খালেদ সাইফুল্লাহকে আজ গ্রেপ্তারের দাবি করেছে ডিবি। পুরোনো ছবি

মাদারীপুরে সরকারি নাজিমউদ্দিন বিশ্ববিদ্যালয় কলেজের গণিত বিভাগের প্রভাষক রিপন চক্রবর্তীকে হত্যাচেষ্টার ‘মূল পরিকল্পনাকারী’কে গ্রেপ্তারের দাবি করেছে পুলিশ।

আজ শুক্রবার ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা শাখার (ডিবি) পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো এক খুদেবার্তায় এ তথ্য জানানো হয়েছে।

ওই খুদেবার্তায় গ্রেপ্তার ব্যক্তির নাম কিংবা পরিচয় জানানো হয়নি।

বার্তা সংস্থা ইউএনবির খবরে বলা হয়, গ্রেপ্তার ব্যক্তির নাম খালেদ সাইফুল্লাহ। গতকাল বৃহস্পতিবার রাতে রাজধানীর ডেমরা থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়।

ডিএমপির গণমাধ্যম শাখার উপকমিশনার (ডিসি) মাসুদুর রহমান বলেন, গোপন সংবাদের ভিত্তিতে পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের একটি দল গত রাতে বাড্ডায় অভিযান চালায়। ওই সময় খালেদ সাইফুল্লাহকে গ্রেপ্তার করা হয়।

গত ১৫ জুন বুধবার বিকেলে মাদারীপুরের সরকারি নাজিমউদ্দিন বিশ্ববিদ্যালয় কলেজের সামনে কলেজের প্রভাষক রিপন চক্রবর্তীর ভাড়া বাসায় হামলা চালায় তিন দুর্বৃত্ত। এ সময় ধারালো অস্ত্র দিয়ে তাঁকে কুপিয়ে জখম করে পালিয়ে যায় তারা।

পালিয়ে যাওয়ার সময় গোলাম ফায়জুল্লাহ ফাহিম  (২০) নামের এক যুবককে আটক করে থানায় সোপর্দ করে স্থানীয় লোকজন। পরে পুলিশ তাঁকে গ্রেপ্তার দেখায়। আদালত তাঁর ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেন। রিমান্ডে থাকা অবস্থাতেই ১৮ জুন সকাল ৭টার দিকে সদর উপজেলার বাহাদুরপুর ইউনিয়নের মিয়ারচর গ্রামে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হন তিনি।