মাদারীপুরের ৫০ গ্রামে আগাম ঈদ

Looks like you've blocked notifications!

সৌদি আরবের সঙ্গে মিল রেখে মাদারীপুরের চার উপজেলার ৫০ গ্রামের মানুষ আজ বুধবার ঈদুল ফিতর উদযাপন করছেন।

সুরেশ্বর দায়রা শরিফের প্রধান গদিনসীন পীর খাজা শাহ সুফি সৈয়্দ নূরে আক্তার হোসাইন জানান, সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের ৬৯টি দেশে চাঁদ দেখা যাওয়ায় বুধবার ওই সব দেশে ঈদুল ফিতর উদযাপিত হচ্ছে।

খোঁজ নিয়ে জানা যায়, মাদারীপুর সদর উপজেলার পাঁচখোলা, জাজিরা, মহিষেরচর, জাফরাবাদ, চরকালিকাপুর, তাল্লুক, বাহেরচরকাতলা, চরগোবিন্দপুর, আউলিয়াপুর, ছিলারচর, কুনিয়া, মস্তফাপুর, কালকিনির সাহেবরামপুর, আন্ডারচর, আলীনগর, বাঁশগাড়ী, খাসেরহাট, আউলিয়াপুর, রামারপোল, ছবিপুর, ছিলিমপুর, ক্রোকিরচর, সিডিখান, কয়ারিয়া, রমজানপুর, বাটামারা, রাজারচর, শিবচরের কেরানীবাট, পাচ্চর, স্বর্ণকারপট্টিসহ  জেলার চারটি উপজেলার ৫০ গ্রামের ৫০ হাজারের বেশি ধর্মপ্রাণ মুসলমান ঈদুল ফিতর উদযাপন করছেন।

শরীয়তপুর দায়রা শরিফের প্রধান খাদেম মাদারীপুর সদর উপজেলার পাঁচখোলা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আবদুস সাত্তার মোল্লা জানান, জেলার বেশ কয়েকটি স্থানে ঈদ জামাত অনুষ্ঠিত হলেও আজ সকালে প্রধান ও বড় জামাত অনুষ্ঠিত হয় সদর উপজেলার তাল্লুকে।

সুরেশ্বর দায়রা শরিফের প্রতিষ্ঠাতা হজরত জান শরীফ শাহ্ সুরেশ্বরীর অনুসারীরা ১৪৫ বছর আগে থেকে সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের সঙ্গে মিল রেখে রোজা রাখেন এবং ঈদুল ফিতর ও ঈদুল আজহা পালন করে আসছেন।

মাদারীপুর সদর উপজেলার চরকালিকাপুর গ্রামের মো. হাশেম মাস্টার জানান, মাদারীপুর সদর উপজেলার চরকালিকাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ ও কালকিনির আন্ডারচর খানকায় শরিফ মাঠে ঈদের বৃহৎ জামাত অনুষ্ঠিত হয়েছে।