কুমিল্লায় গোলাগুলিতে ছাত্রলীগ সভাপতি নিহত, আহত ৯

Looks like you've blocked notifications!
কুমিল্লায় সংঘর্ষে নিহত ছাত্রলীগ নেতা এম সাইফুল ইসলামের স্বজনদের আহাজারি। ছবি : এনটিভি

কুমিল্লার কান্দিরপাড়ে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে শহর ছাত্রলীগের সভাপতি এম সাইফুল ইসলাম (২৫) নিহত হয়েছেন। 

পুলিশ জানায়, ছাত্রলীগের কর্মী সম্মেলনে আধিপত্য বিস্তার করাকে কেন্দ্র করে গতকাল শনিবার বিকেল ৫টার দিকে দুই গ্রুপের মধ্যে সংর্ঘষ হয়। এতে ছয়জন গুলিবিদ্ধসহ ১০ জন আহত হন।

গুলিবিদ্ধ সাইফুল আজ রোববার সকাল ৯টার দিকে নগরীর মুন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। আহত বাকি ৯ জন এই হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। 

কুমিল্লা কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খোরশেদ আলম বলেন, গতকাল দুপুরে কান্দিরপাড়ের টাউনহল মিলনায়তনে ছাত্রলীগের কর্মী সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে সংগঠনটির কেন্দ্রীয় কমিটির সভাপতি এইচ এম সোহাগ ও সাধারণ সম্পাদক সিদ্দিকী নামজুল আলম উপস্থিত ছিলেন। সমাবেশে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই গ্রুপের মধ্যে সংর্ঘষ বাধে। এ সময় উভয়পক্ষই পাল্টাপাল্টি গুলি ছোড়ে এবং  ককটেলের বিস্ফোরণ ঘটায়। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে অর্ধশতাধিক রাবার বুলেট ব্যবহার করে।

ওসি বলেন, সংঘর্ষের সময় সাইফুলের বুকের ডান পাশে গুলি লাগে এবং প্রতিপক্ষের চাপাতির আঘাতে জখম হন। গুরুত্বর আহত অবস্থায় সন্ধ্যা ৬টায় তাঁকে হাসপাতালে নেওয়া হয়। সেখানে আইসিইউতে ছিলেন। আজ সকাল ৯টায় তিনি মারা যান। ময়না তদন্তের জন্য তার মরদেহ কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। 

সাইফুল শহরের গোবিন্দপুর এলাকায় কালু মিয়ার ছেলে। এ ঘটনায় মামলার প্রক্রিয়া চলছে বলে ওসি জানিয়েছেন। এ ঘটনার পর কান্দিরপাড়ে অতিরিক্তি পুলিশ মোতায়েন করা হয়েছে।