মৌলভীবাজারে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নির্মাণশ্রমিকের মৃত্যু

Looks like you've blocked notifications!

মৌলভীবাজার শহরের মাতারকাপন এলাকায় সরকারি খাসজমিতে অবৈধভাবে নির্মাণকাজ করার সময় বিদ্যুৎপৃষ্ট হয়ে এক শ্রমিকের মৃত্যু হয়েছে।

আজ সোমবার দুপুর ১টার দিকে বিএনএসবি চক্ষু হাসপাতালের পশ্চিম পাশে সরকারি জমিতে গেট নির্মাণের সময় বিদ্যুৎ লাইনে জড়িয়ে আনোয়ার মিয়া (২৫) নামের ওই শ্রমিকের মৃত্যু হয়। 

মৃত আনোয়ার মিয়া রাজনগর উপজেলার কদমহাটা এলাকার বাসিন্দা বলে জানা গেছে। 

শ্রমিক সেলিম মিয়া জানান, দুপুরে নির্মাণাধীন গেটে কাজ করার সময় অসাবধানতাবশত বিদ্যুতের লাইনে জড়িয়ে যান আনোয়ার। পরে অন্য শ্রমিকরা তাঁকে উদ্ধার করে মৌলভীবাজার সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত বলে ঘোষণা করেন।

মৌলভীবাজার সদর ইউনিয়ন তহশিল অফিসের ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তা ফজলুল করিম চৌধুরী জানান, ওই ভূমির ওপর অবৈধভাবে জোর করে স্থাপনা নির্মাণ করেন লন্ডনপ্রবাসী আবু ছালেহ সুয়েব। এ বিষয়ে তিনি মৌলভীবাজার মডেল থানায় সরকারি জমি রক্ষায় সহযোগিতা চেয়ে একটি অভিযোগ করেন। পুলিশ অভিযোগ পেয়ে কোনো ব্যবস্থা না নেওয়ায় সর্বশেষ অবৈধভাবে গেট নির্মাণের সময় বিদ্যুৎপৃষ্ট হয়ে একজন মারা যায়।

প্রবাসী আবু ছালেহ সুয়েব কিছুদিন আগে চক্ষু হাসপাতালের ৬০ শতক জমি দখল করে নেন মর্মে হাসপাতাল কর্তৃপক্ষ মৌলভীবাজার মডেল থানায় হাসপাতালের জমি রক্ষায় সহযোগিতা চেয়ে একটি অভিযোগও করে।

বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নির্মাণশ্রমিকের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে মৌলভীবাজার সদর হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) পলাশ রায় জানান, কোনো অভিযোগ না থাকায় লাশটি ময়নাতদন্ত ছাড়াই তাঁর আত্মীয়স্বজন নিয়ে গেছে।