হিন্দু পরিবারকে নির্যাতনের অভিযোগে শিক্ষক ও গ্রামপুলিশ বরখাস্ত

Looks like you've blocked notifications!

বরগুনার আমতলী উপজেলার হলদিয়া ইউনিয়নের উত্তর টেপুরা গ্রামে হিন্দু পরিবারকে নির্যাতন করার অভিযোগে প্রাথমিক বিদ্যালয়ের এক শিক্ষক ও গ্রামপুলিশের এক সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এ ছাড়া হামলায় ক্ষতিগ্রস্ত ওই পরিবারটিকে আজ রোববার স্থানীয় ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে এক লাখ টাকা সহায়তা দেওয়া হয়েছে।  

গত শুক্রবার গভীর রাতে কুলাইচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. আ. সালাম মৃধা, তাঁর ছেলে রিয়াজ মৃধাসহ কয়েকজন হিন্দু সম্প্রদায়ের বাড়িঘর ও মন্দিরে কয়েক দফা হামলা চালান। একই রাতে ওই পরিবারের চার একর জমির কয়েক হাজার তরমুজও কুপিয়ে নষ্ট করে দুর্বৃত্তরা। 

পরদিন শনিবার ঘটনাস্থল পরিদর্শন করেন জেলা প্রশাসক (ডিসি), জেলা পুলিশ সুপারসহ (এসপি) প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা। এ ঘটনায় মামলা করা হয়। ওই দিন সকালেই আ. সালাম মৃধা, গ্রামপুলিশ মো. লোকমান মৃধাসহ পাঁচজনকে গ্রেপ্তার করে পুলিশ। 

আমতলী উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা জ্যোতিষ চন্দ্র শীল এনটিভি অনলাইনকে জানান, হিন্দু পরিবারে হামলার ঘটনায় দায়ের করা মামলার আসামি হওয়ায় শিক্ষক আ. সালাম মৃধাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।  

হলদিয়া ইউনিয়ন পরিষদের সচিব মো. আ. খালেক মিয়া এনটিভি অনলাইনকে জানান, মামলার আসামি হওয়ায় পাঁচ নম্বর ওয়ার্ডের গ্রামপুলিশ মো. লোকমান মৃধাকে সাময়িক বরখাস্ত করেছেন ইউপি চেয়ারম্যান মো. শহীদুল ইসলাম মৃধা।