সাতক্ষীরার সমাবেশে বক্তারা

জঙ্গিরা জাতিসত্তার ওপর আঘাত হানছে

Looks like you've blocked notifications!
জঙ্গিবাদ প্রতিরোধে আজ শুক্রবার সাতক্ষীরা শহরের বাটকেখালীতে খ্রিস্টান ক্যাথলিক মিশন মিলনায়তনে সমাবেশ অনুষ্ঠিত হয়। ছবি : এনটিভি

ইসলাম ধর্মের নাম ব্যবহার করে বাঙালি জাতিসত্তার ওপর আঘাত হানতে দেশে হত্যাকাণ্ড শুরু করেছে ইসলামবিরোধী জঙ্গিরা। তারা ইসলামের শত্রু, মানবতার শত্রু এবং সব ধর্ম ও মতের শত্রু। এই জঙ্গিদের প্রতিহত করতে হবে। 

আজ শুক্রবার সাতক্ষীরা শহরের বাটকেখালীতে খ্রিস্টান ক্যাথলিক মিশন মিলনায়তনে আয়োজিত এক সমাবেশে এসব কথা বলেন বক্তারা। সভা থেকে জঙ্গিবাদ প্রতিরোধে একটি কমিটি গঠন করা হয়। 

এ সময় বক্তারা আরো বলেন, যারা দেশজুড়ে তাণ্ডব চালাচ্ছে, তাঁদের মুক্তিযুদ্ধের চেতনায় সমূলে উৎখাত করার অঙ্গীকার করতে হবে। যারা হিন্দু পুরোহিত, সেবায়েত, খ্রিস্টান ধর্মযাজক, মুক্তমনা ব্লগার এমনকি মসজিদের ইমামকে হত্যা করতে পারে তারা মানুষ নামের কলঙ্ক। 

এ প্রসঙ্গে বক্তারা ঢাকার গুলশান আর্টিজান ক্যাফেতে বিদেশিসহ ২২ জনকে হত্যা এবং দেশের সর্ববৃহৎ ঈদ জামাত শোলাকিয়ায় নৃশংস হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, এখনই পাড়া-মহল্লায় প্রতিরোধ জোট গঠন করে তাদের উচ্ছেদ করা জরুরি।  

বিশিষ্ট নাগরিক বিশ্বনাথ ঘোষের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য দেন তালা উপজেলার চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার, অপরেশ পাল,  হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি বিশ্বজিৎ সাধু, মুক্তিযোদ্ধা কাজী রিয়াজ, হেনরি সরদার, গোষ্ঠ বিহারী মণ্ডল, মাধব দত্ত, অ্যাডভোকেট ফাহিমুল হক কিসলু, স্বপন কুমার শীল, নিত্যানন্দ আমিন, নিত্যানন্দ সরকার, ডা. সুশান্ত ঘোষ, অ্যাডভোকেট সোমনাথ ব্যানার্জি, অনিমা মণ্ডল, জোসনা দত্ত, শ্যামল বিশ্বাস প্রমুখ। 

পরে বিশ্বনাথ ঘোষকে আহ্বায়ক, অ্যাডভোকেট ফাহিমুল হক কিসলু ও অপরেশ পালকে যুগ্ম আহ্বায়ক এবং হেনরি সরদারকে সদস্য সচিব করে ‘জঙ্গিবাদ ও সন্ত্রাসবিরোধী নাগরিক জোট’ নামে ১৫ সদস্যের একটি কমিটি গঠন করা হয়। এই কমিটি অচিরেই একটি পূর্ণাঙ্গ কমিটি গঠন করে কর্মসূচি নির্ধারণ করবে বলে জানানো হয়েছে।