আপত্তিকর ছবি তুলে চাঁদাবাজি, দুজন গ্রেপ্তার

Looks like you've blocked notifications!
নওগাঁ সোনালী ব্যাংকের এক কর্মকর্তার সাথে আপত্তিকর ছবি তুলে চাঁদাবাজির অভিযোগে গ্রেপ্তার হওয়া দুজন। ছবি : এনটিভি

সোনালী ব্যাংকের এক কর্মকর্তার সাথে আপত্তিকর ছবি তুলে চাঁদাবাজির অভিযোগে দুজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল মঙ্গলবার রাতে নওগাঁ সদর মডেল থানা পুলিশ তাঁদের গ্রেপ্তার করে।

গ্রেপ্তার হওয়া ব্যক্তিরা হলেন নওগাঁর রানীনগর উপজেলার আকনা গ্রামের মিনহাজুল আহম্মেদ রুবেল (৩২) ও গাজীপুর শহরের বোর্ডবাজার দেওয়ানপাড়ার আনিকা খাতুন (২০)।

নওগাঁ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জাকিরুল ইসলাম জানান, ওই প্রতারক চক্রটি নওগাঁয় সোনালী ব্যাংকের সহকারী মহাব্যবস্থাপকের (এজিএম) সাথে আপত্তিকর ছবি তুলে বিভিন্নভাবে হয়রানি শুরু করে। তারা ওই ডিজিএমের কাছ থেকে বিভিন্ন সময় ছয় লাখ টাকা চাঁদা আদায় করে। এরই মধ্যে ওই ডিজিএম নওগাঁ থেকে নাটোরে বদলি হন। এরপরও ওই প্রতারক চক্রের হুমকি-ধমকি অব্যাহত থাকে। তাদের চাহিদামতো টাকা না দিলে এক নারীর সাথে তোলা আপত্তিকর ছবি ইন্টারনেটে ছেড়ে দেওয়ার হুমকি দেয়। সর্বশেষ বেশ কিছুদিন ধরে আবারও ভয়ভীতি দেখিয়ে প্রতারক চক্রটি ডিজিএমের কাছে চার লাখ টাকা দাবি করে আসছিল।
 
এ ব্যাপারে ওই ডিজিএমের ভাতিজা সম্প্রতি নওগাঁ সদর মডেল থানায় একটি অভিযোগ দায়ের করেন।
 
ওসি জানান, এই অভিযোগের পরিপ্রেক্ষিতে এবং পুলিশের পরামর্শ অনুযায়ী প্রতারক চক্রটিকে আটক করার জন্য নাটোর থেকে এসএ পরিবহনের মাধ্যমে এক লাখ টাকা পাঠান ডিজিএম। মঙ্গলবার রাতে নওগাঁ সদর উপজেলায় টাকা তুলতে এলে ওত পেতে থাকা থাকা পুলিশ সদস্যরা দুজনকে গ্রেপ্তার করে। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে প্রতারক চক্রের অন্য সদস্যরা পালিয়ে যায়। এ ব্যাপারে চাঁদাবাজি ও প্রতারণা আইনে আটক ব্যক্তিদের বিরুদ্ধে থানায় মামলা করা হয়েছে।
  
এ ব্যাপারে আজ বুধবার সোনালী ব্যাংকের ওই ডিজিএমের বক্তব্য নিতে তাঁর মুঠোফোনে বারবার কল করলেও তিনি ফোন ধরেননি। তাঁর অফিসের টেলিফোনে কল দিলে অপর প্রান্ত থেকে নাম প্রকাশ না করার শর্তে এক কর্মী জানান, সোনালী ব্যাংকের শাখা ভিজিট করতে ডিজিএম অফিসের বাইরে রয়েছেন।