বান্দরবানে পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর

চাঁদা দিতে হলে উন্নয়নকাজ বন্ধ করে দেওয়া হবে

Looks like you've blocked notifications!
বান্দরবানে কৃষি যন্ত্রাংশ বিতরণ অনুষ্ঠানে বক্তব্য দেন পার্বত্য চট্টগ্রামবিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর। ছবি : এনটিভি

পার্বত্য চট্টগ্রামবিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর বলেছেন, পাহাড়ে সন্ত্রাসীদের চাঁদা দিয়ে উন্নয়নমূলক কাজ করতে হলে প্রয়োজনে সব ধরনের উন্নয়নকাজ বন্ধ করে দেওয়া হবে। যে এলাকাগুলোতে চাঁদাবাজি, সন্ত্রাসী কর্মকাণ্ড চলবে, সেখানে কোনো ধরনের উন্নয়ন করা হবে না। অস্ত্রধারী সন্ত্রাসীদের বিরুদ্ধে জনগণকেই প্রতিরোধ গড়ে তুলতে হবে।

আজ শুক্রবার দুপুরে বান্দরবানে প্রতিমন্ত্রীর বাসভবন মিলনায়তনে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নে কৃষকদের মধ্যে পাওয়ার টিলারসহ কৃষি যন্ত্রপাতি বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

পার্বত্য প্রতিমন্ত্রী আরো বলেন, চাঁদাবাজির টাকায় সন্ত্রাসীরা অস্ত্র কিনছে। কিন্তু পাহাড়ের গরিব-নিরীহ মানুষদের একটি পয়সাও সাহায্য করে না। চাঁদাবাজ-সন্ত্রাসীরা পাহাড়ের মানুষদের খাবার কেড়ে নিচ্ছে। আর চুপচাপ পাহাড়ি জনগোষ্ঠী সব অত্যাচার মেনে নিচ্ছে। গ্রাম-মহল্লায় প্রতিরোধ গড়ে তুলে সন্ত্রাসীদের এলাকা থেকে বিতাড়ন করতে হবে।

বান্দরবানে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আবদুল আজিজের সভাপতিত্বে অন্যদের মধ্যে পার্বত্য জেলা পরিষদের সদস্য ক্যসাপ্রু মারমা, জেলা আওয়ামী লীগের সহসভাপতি এ কে এম জাহাঙ্গীর, কুহালং ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান সানুপ্রু মারমাসহ গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

নির্বাহী প্রকৌশলী আবদুল আজিজ জানান, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নে কুহালং ইউনিয়নে এক হাজার ২০০ একর কৃষিজমি চাষাবাদের জন্য কৃষক সমিতির মধ্যে ছয়টি পাওয়ার টিলারসহ কৃষি যন্ত্রপাতি বিতরণ করা হয়েছে।