জঙ্গিবাদের বিরুদ্ধে দীঘিনালা ডিগ্রি কলেজের মানববন্ধন

Looks like you've blocked notifications!
জঙ্গিবাদের বিরুদ্ধে খাগড়াছড়ির দীঘিনালা ডিগ্রি কলেজের শিক্ষক-শিক্ষিকা, কর্মচারী ও শিক্ষার্থীরা মানববন্ধন করে। ছবি : এনটিভি

সারা দেশের চলমান সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে মানববন্ধন কর্মসূচি পালন করেছে খাগড়াছড়ির দীঘিনালা ডিগ্রি কলেজের শিক্ষক-শিক্ষিকা, কর্মচারী ও শিক্ষার্থীরা। 

আজ রোববার  সকালে দীঘিনালার ডিগ্রি কলেজের সামনের রাস্তায় এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। 

দীঘিনালা ডিগ্রি কলেজের অধ্যক্ষ মন্টু বিকাশ চাকমার সভাপতিত্বে মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য দেন  উপাধ্যক্ষ তরুণ  কান্তি চাকমা, বাংলা বিভাগের সহকারী অধ্যাপক দীলিপ চৌধুরী, যুক্তিবিদ্যা বিভাগের সিনিয়র প্রভাষক জিমি চাকমা, হিসাববিজ্ঞান  বিভাগের প্রভাষক দুলাল হোসেন, স্নাতক শ্রেণির ছাত্র রবিউল ও জাহেদ। 

অধ্যক্ষ মন্টু বিকাশ চাকমা বলেন, সন্ত্রাস ও জঙ্গিবাদ স্বাধীনতার চেতনা পরিপন্থী। ধর্মের নাম করে একটি স্বার্থান্বেষী মহল বিশ্বব্যাপী সন্ত্রাসী কর্মকাণ্ড করছে। কোনো ধর্মই মানুষ হত্যাকে সমর্থন করে না। তিনি ছাত্রছাত্রীদের সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে সচেতন হতে আহ্বান  জানান।

উপাধ্যক্ষ তরুণ  কান্তি চাকমা বলেন, দেশ থেকে সন্ত্রাস ও জঙ্গিবাদ নির্মূল করতে ছাত্রছাত্রীদের জঙ্গিবাদ ও সন্ত্রাসের বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে হবে। ধর্মকে ঢাল হিসেবে ব্যবহার করে কিছু বিপথগামী মানুষ কোমলমতি ছাত্রছাত্রীদের সন্ত্রাস ও জঙ্গিবাদের দিকে ঠেলে দিচ্ছে তাই তিনি কলেজ আইডি কার্ড, কলেজ ড্রেস পরিধানসহ নিয়মিত ক্লাসে উপস্থিত থাকতে ছাত্রছাত্রীদের কঠোরভাবে নির্দেশ দেন। শিক্ষক-শিক্ষিকাদের উদ্দেশে বলেন, আপনারা পাঠদানের সঙ্গে সঙ্গে ছাত্রছাত্রীদের জঙ্গিবাদ ও সন্ত্রাসের ভয়াবহতা সম্পর্কে অবহিত করুন।  

মানববন্ধন কর্মসূচি  থেকে  অধ্যক্ষ মন্টু বিকাশ চাকমা ছাত্রছাত্রীদের জঙ্গিবাদ ও সন্ত্রাসের  ভয়াবহতা সম্পর্কে সচেতন করে তুলতে জঙ্গিবাদ ও সন্ত্রাসবিরোধী রচনা ও বিতর্ক প্রতিযোগিতা আয়োজন করার ঘোষণা দেন।