কলারোয়ায় বাসে বিজিবির তল্লাশি নিয়ে উত্তেজনা

Looks like you've blocked notifications!

সাতক্ষীরার কলারোয়া উপজেলার যুগিবাড়ীতে চলন্ত বাসে তল্লাশি চালানোর সময় বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যদের সঙ্গে শ্রমিকদের বাকবিতণ্ডা হয়েছে। এ সময় দুই শ্রমিককে আটক করে বিজিবি। পরে সমঝোতার পর তাঁদের ছেড়ে দেওয়া হয়।

আজ শুক্রবার বেলা ১১টার দিকে এ ঘটনা ঘটে।

বিজিবির ৩৮ ব্যাটালিয়নের অধিনায়ক মেজর নজির আহমেদ বকসী জানান, বেলা ১১টার দিকে সাতক্ষীরা থেকে যশোরগামী একটি যাত্রীবাহী বাসে তল্লাশির জন্য সিগন্যাল দেন বিজিবির টহল দলের সদস্যরা। এ সময় বাসটি দ্রুতবেগে চলে যাওয়ার চেষ্টা করে। একজন বিজিবি সৈনিককে বাসচাপা দেওয়ারও চেষ্টা হয়। তিনি বলেন, ওই ঘটনার পর বিজিবির সদস্যরা দ্রুত গিয়ে বাসটি আটক করেন। একই সময়ে চালক আবদুল করিম ও হেলপার জাকিরকেও আটক করা হয়। এ খবর ছড়িয়ে পড়লে সাধারণ শ্রমিকরা কয়েক মিনিটের জন্য গাড়ি চলাচল বন্ধ করে দেয়।

বিজিবির ঝাউডাঙ্গা ক্যাম্পের হাবিলদার আবদুস সালাম জানান, প্রশাসনের দ্রুত হস্তক্ষেপে পরিস্থিতি স্বাভাবিক হয়। বিজিবি এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়ার উদ্যোগ নিলেও পরে উভয় পক্ষে সমঝোতা হয়। বাসসহ পরিবহন শ্রমিকদের ছেড়ে দেওয়া হয়। 

এ ব্যাপারে সাতক্ষীরা জেলা বাস মালিক সমিতির সহসভাপতি আশরাফুল হক বলেন, দুই পক্ষের মধ্যে ভুল বোঝাবুঝি নিয়ে কিছু সময়ের জন্য উত্তেজনা দেখা দিলেও পরে তা নিষ্পত্তি হয়। 

কলারোয়া শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আবদুর রহিম জানান, কোনো বিজিবি সদস্যকে চাপা দেওয়ার চেষ্টা হয়নি। বাসের একটি কাচের জানালা ভাংচুর করা হয়েছে। 

ঘটনাস্থল থেকে কলারোয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু সালেহ মাসুদ করিম জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে। আলোচনার মাধ্যমে উভয় পক্ষ সমঝোতায় পৌঁছেছে। তিনি আরো জানান, লিখিত সমঝোতার সময় বিজিবির উপ-অধিনায়ক মেজর মোজাম্মেল এবং পরিবহন মালিক সমিতি ও শ্রমিক নেতারা উপস্থিত ছিলেন।