পুলিশ সুপার বদলি, মাদকব্যবসায়ীদের উল্লাস!

Looks like you've blocked notifications!

সাতক্ষীরার সীমান্ত এলাকার কিছু মানুষের মধ্যে আনন্দের বন্যা। মিষ্টিও বিতরণ করছে চারদিকে। ‘খুশির সংবাদ’টি হলো জেলা পুলিশ সুপার চৌধুরী মঞ্জুরুল কবির বদলি হয়েছেন।

পদোন্নতি হওয়ায় গত ২২ জুলাই জেলা পুলিশ সুপারের পদ ছেড়েছেন চৌধুরী মঞ্জুরুল কবির। আর এতেই ‘খুশি হয়ে’ মিষ্টি বিতরণ করে আনন্দ উল্লাস করেছে মাদক ব্যবসায়ী ও মাদকসেবীরা।

আজ সোমবার জেলার সীমান্ত এলাকায় এসব ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন স্থানীয় বাসিন্দারা। এমনকি একাধিক ইউনিয়নের চেয়ারম্যান এ বিষয়টি জানিয়েছেন।

সাতক্ষীরা জেলাকে মাদকমুক্ত করার ঘোষণা দিয়ে বিভিন্ন উদ্যোগ নিয়েছিলেন চৌধুরী মঞ্জুরুল কবির। তাঁর উদ্যোগে স্থানীয় বাসিন্দারা স্বস্তিতে ছিল।

স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, বৈকারি , কুশখালি, ঘোনা, গাজিপুর, তলুইগাছা, ভোমরা, কাকডাঙ্গা, কলারোয়ার সোনাবাড়িয়া, কেড়াগাছি, মাদরা এলাকার মাদকসেবী, মাদক  চোরাচালানি ও মাদক ব্যবসায়ীরা এখন বেশ আনন্দফূর্তি করেছে। তারা মিষ্টি বিতরণ করে উৎসব করেছে। এমনকি ফেনসিডিল খেয়েও উল্লাস করেছে এসব মাদক ব্যবসায়ী ও মাদকসেবী।

কলারোয়ার জয়নগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শামসুদ্দিন আল মাসুদ , কয়লা ইউনিয়নের চেয়ারম্যান ইমরান হোসেন এবং ঘোনা ইউনিয়নের  ফজলুর  রহমান জানিয়েছেন, এসব ঘটনার খবর তাঁদের কাছেও এসেছে।

চেয়ারম্যানরা জানান,  মাদক সেবন ও ব্যবসায় বাধার কারণে জড়িত ব্যক্তিরা খুব অসুবিধায় ছিল। কিন্তু সন্তুষ্ট ছিল জেলার বাসিন্দারা। চৌধুরী মঞ্জুরুল কবির  পদোন্নতি পেয়ে বদলি হওয়ায় মাদক ব্যবসায়ীরা  উল্লাসে মেতেছে। 

২০১৩ সালের ১৪ ডিসেম্বর সাতক্ষীরা জেলা পুলিশ সুপার হিসেবে দায়িত্ব গ্রহণ করেন চৌধুরী মঞ্জুরুল কবির। আড়াই বছরেরও বেশি সময় দায়িত্ব পালনের সময় মাদকদ্রব্য নিয়ন্ত্রণে ব্যাপক উদ্যোগ নেন তিনি। মাদক ব্যবসার সঙ্গে যুক্ত ও মাদকাসক্ত একাধিক যুবক পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে গুলিবিদ্ধ হয়। এসব ঘটনায় মাদকব্যবসার সঙ্গে জড়িত একাধিক ব্যক্তির নিহত হওয়ার ঘটনাও ঘটেছে। বেশির ভাগ মাদক ব্যবসায়ীর বিরুদ্ধে মামলা হয়। উদ্ধার হয় বিপুল ফেনসিডিলও।