আ. লীগ নেতার ওপর হামলার প্রতিবাদে খাগড়াছড়িতে বিক্ষোভ

Looks like you've blocked notifications!
খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়াবিষয়ক সম্পাদক মংসুইপ্রু চৌধুরী অপুর ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে আজ সোমবার বিক্ষোভ মিছিল করেছে দলের নেতাকর্মীরা। ছবি : এনটিভি

খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়াবিষয়ক সম্পাদক ও পার্বত্য জেলা পরিষদের সদস্য মংসুই প্রু চৌধুরী অপুর ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে দলের  নেতাকর্মীরা।

আজ সোমবার সকাল সাড়ে ১০টার দিকে বৃষ্টি উপেক্ষা করে কদমতলী এলাকা থেকে নৈরাজ্য সন্ত্রাস ও জঙ্গিবাদবিরোধী কমিটির ব্যানারে শহরে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি কোর্ট চত্বর এলাকা হয়ে শাপলা চত্বরের দিকে যেতে চাইলে মাস্টারপাড়া সড়কের মুখে পুলিশ বাধা দেয়। পরে পুলিশি বাধা ভেঙে শাপলা চত্বরে বিক্ষোভ সমাবেশ করে।

জেলা আওয়ামী লীগের সহসভাপতি রণ বিক্রম ত্রিপুরার সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের সহসভাপতি কল্যাণ মিত্র বড়ুয়া, মনির হোসেন খান, জেলা সন্ত্রাস ও জঙ্গিবাদবিরোধী কমিটির সদস্য সচিব মো. শানে আলম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক চন্দন দেন, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাবেদ হোসেন, জেলা যুবলীগের সভাপতি যতন কুমার ত্রিপুরা, সহসভাপতি মেহেদি হাসান হেলাল প্রমুখ।

বক্তারা এ ঘটনার জন্য সাময়িক বহিষ্কৃত জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. জাহেদুল আলম, জেলা আওয়ামী লীগের ছাত্র ও মানবকল্যাণবিষয়ক সম্পাদক দিদারুল আলম ও পৌরসভার মেয়র মো. রফিকুল আলমকে দায়ী করেন।

বক্তারা বলেন, তাদের লালিত সন্ত্রাসীরা রোববার বিকেলে প্রকাশ্য দিবালোকে জেলা পরিষদ সদস্য ও জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মংসুই প্রু চৌধুরীকে হত্যার চেষ্টা চালিয়েছে। এ ঘটনায় মামলা হলেও পুলিশ সন্ত্রাসীদের গ্রেপ্তার করছে না।

তবে এসব অভিযোগ অস্বীকার করেছেন আওয়ামী লীগ নেতা দিদারুল আলম। তিনি বলেন, তিনি ও তাঁর বড় ভাই জাহেদুল আলম রোববার থেকে চট্টগ্রামে অবস্থান করছেন।

খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সামসুদ্দিন ভূইয়া জানান, এ ঘটনায় মংসুই প্রু চৌধুরী বাদী হয়ে তিনজনের নাম উল্লেখ করে আরো ১০-১২ অজ্ঞাত ব্যক্তিকে আসামি করে মামলা করেছেন।

অভ্যন্তরীণ কোন্দলের জেরে জেলা আওয়ামী লীগের সভাপতি সংসদ সদস্য কুজেন্দ লাল ত্রিপুরা এবং জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. জাহেদুল আলমের সমর্থকদের মধ্যে লাগাতার সংঘাতের পরিপ্রেক্ষিতে গত জানুয়ারিতে প্রশাসন জেলা আওয়ামী লীগের কার্যালয়ে তালা ঝুলিয়ে দেয়।